কংগ্রেসের সঙ্গে সমঝোতা নয়, দিল্লিতে একাই লড়বে আপঃ কেজরিওয়াল

দিল্লিতে আগামী ২৭ শে ফেব্রুয়ারি রয়েছে বিজেপি বিরোধী জোটের বৈঠক। আর তার আগেই দিল্লিতে কংগ্রেসের সঙ্গে জোট গড়ার সমস্ত সম্ভাবনা কার্যত উড়িয়ে দিলেন আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল।
সোমবার একটি বেসরকারি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে অরবিন্দ কেজরিওয়াল বলেন, দিল্লিতে কংগ্রেসের সঙ্গে জোট গড়ার রাস্তা বন্ধ করে দিয়েছেন কংগ্রেস নেতৃত্বই। তাই আসন্ন লোকসভা নির্বাচনে দিল্লিতে তাঁর আম আদমি পার্টি একাই লড়বে।
আগেই অরবিন্দ কেজরিওয়াল মন্তব্য করেছিলেন, কংগ্রসের সঙ্গে জোট নিয়ে কথা বলতে বলতে ক্লান্ত তিনি। দিল্লির কংগ্রেস সভাপতি শীলা দীক্ষিতের সঙ্গে আপ নেতার জোট নিয়ে আলোচনা হলেও, শেষ পর্যন্ত কোনপক্ষই সমঝোতায় আসেনি।
ওই সাক্ষাৎকারে কেজরীওয়াল বলেন, নরেন্দ্র মোদী-অমিত শাহ জুটিকে ক্ষমতাচ্যুত করাই তাঁর কাছে বড় চ্যালেঞ্জ। আপ নেতা আরও বলেন, মোদী সরকার দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত করেছে। দেশজুড়ে হিংসার আবহ তৈরি করেছে বিজেপি। এদের থামাতে তাঁর দল সব কিছু করতে পারে। তবে কংগ্রেসের সঙ্গে তাদের যে কোনও প্রীতির সম্পর্ক নেই সেটাও সাক্ষাৎকারে আরও একবার পরিষ্কার করে দেন কেজরিওয়াল।
উত্তর প্রদেশে কংগ্রেসকে ছাড়া অনেক আগেই জোট ঘোষণা করে দিয়েছেন অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি ও মায়াবতীর বহুজন সমাজ পার্টি। আসন্ন লোকসভা নির্বাচনে এ রাজ্য থেকেও তৃণমূল যে একাই লড়তে চলেছে , দিল্লি যাওয়ার আগে সোমবার তা আরও একবার জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর অরবিন্দ কেজরীওয়ালও সোমবার জানিয়ে দিলেন, দিল্লির ৭ টি লোকসভা আসনে একাই লড়ার ব্যাপারে আত্মবিশ্বাসী তাঁরা।

Comments
Loading...