বিধায়ক পিছু ১০ কোটি টাকা দিতে চাইছে বিজেপি, কেজরিওয়ালের অভিযোগের পরদিনই আপ বিধায়ক বিজেপিতে

মাত্র একদিন আগেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল অভিযোগ করেছিলেন, তাঁদের ৭ জন বিধায়ককে মোটা অঙ্কের টাকার লোভ দেখিয়ে দলে টানতে চাইছে বিজেপি। আর শুক্রবারই আম আদমি পার্টির এক বিধায়ক যোগ দিলেন বিজেপিতে। দিল্লির গান্ধীনগরের আপ বিধায়ক অনিল বাজপেয়ী দল ছেড়ে যোগ দিলেন বিজেপিতে।
কেন্দ্রীয় মন্ত্রী বিজয় গোয়েল সহ বিজেপির একাধিক শীর্ষ নেতার উপস্থিতি বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়ে অনিল বাজপেয়ী অভিযোগ করেন, অরবিন্দ কেজরিওয়ালের দলে সম্মান পাচ্ছিলেন না তিনি। অনিল বাজপেয়ীর কথায়, বহু বছর ধরে আম আদমি পার্টিতে থাকার পরেও দলের ভেতর সম্মান না পাওয়ায় তিনি ক্ষুব্ধ। অরবিন্দ কেজরিওয়ালের দলের কার্যবিধি ও আদর্শ নিয়েও ক্ষোভ প্রকাশ করেন অনিল বাজপেয়ী।
অন্যদিকে, অনিল বাজপেয়ীর দলত্যাগ প্রসঙ্গে আপ নেতা গোপাল রাই মন্তব্য করেন, আগেই তাঁরা জানতেন দলের বিধায়কদের কেনার চেষ্টা করছে বিজেপি।
বৃহস্পতিবার অরবিন্দ কেজরিওয়াল অভিযোগ করেছিলেন, তাঁদের ৭ বিধায়কের সঙ্গে যোগাযোগ করে প্রত্যেককে ১০ কোটি টাকা করে দেওয়ার প্রস্তাব দিয়েছে বিজেপি। তবে তাদের এই পরিকল্পনা সফল হবে না বলে আশাবাদী ছিলেন কেজরিওয়াল। যদিও ২৪ ঘন্টার মধ্যে দল প্রধানের আত্মবিশ্বাসে জল ঢেলে বিজেপি শিবিরেই ঢুকে পড়লেন আপ বিধায়ক অনিল বাজপেয়ী। তবে বিজেপির কাছ থেকে টাকা পাওয়ার ব্যাপারটা একেবারেই উড়িয়ে দিয়ে অনিলের কটাক্ষ, অরবিন্দ কেজরিওয়ালের বরাবরের অভ্যেস, মিথ্যে অভিযোগ করে পরে ক্ষমা চেয়ে নেওয়া।

Comments
Loading...