পাকিস্তান নিজের চার প্রদেশই সামলাতে পারে না, কাশ্মীর নিয়ে কী করবে, ইমরানের বিড়ম্বনা বাড়িয়ে মন্তব্য আফ্রিদির

বিলেতের মাটিতে দাঁড়িয়ে কাশ্মীর নিয়ে বলতে গিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বিড়ম্বনা ডেকে আনলেন জনপ্রিয় প্রাক্তন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। জানা গেছে, লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে আফ্রিদি বলেছে, পাকিস্তান কাশ্মীর চায় না, পাকিস্তান নিজের চার প্রদেশই ঠিকভাবে সামলাতে পারছে না। আফ্রিদি আরও বলেন, পাকিস্তান কাশ্মীর চায় না, ভারতকেও কাশ্মীর দেওয়ার দরকার নেই। কাশ্মীরকে স্বাধীনতা দেওয়া হোক। তাতে অন্তত মানবিকতা বাঁচবে। এর পরই তিনি বলেন, পাকিস্তান নিজের চার প্রদেশ ঠিক করে সামলাতে পারছে না, কাশ্মীর নিয়ে কী করবে।
বর্তমানে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদে রয়েছেন আর এক প্রাক্তন পাক ক্রিকেটার ইমরান খান। তাই আফ্রিদির এই মন্তব্য নিয়ে আলোচনা শুরু হয়েছে। যদিও বিতর্ক শুরু হতেই ট্যুইটারে সাফাই দিয়েছেন তিনি। আফ্রিদি বলেছেন, ভারতীয় মিডিয়া তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করছে, আসলে তিনি কাশ্মীরিদের অধিকার রক্ষার কথা বলতে চেয়েছিলেন।
এর আগে এপ্রিল মাসে আফ্রিদি বলেছিলেন কাশ্মীরের পরিস্থিতি খারাপ হচ্ছে, সেখানে রাষ্ট্রসংঘের হস্তক্ষেপ করা উচিত। ২০১৬ সালে আফ্রিদি বলেছিলেন, অনেক কাশ্মীরি পাক ক্রিকেটারদের সমর্থন করেন। সে সময়ও তাঁর এই সব মন্তব্য নিয়ে কম জল ঘোলা হয়নি। অনেকের কটাক্ষ, আফ্রিদি বরং নিজের দেশকে বলুন সন্ত্রাসবাদীদের মদত না দিতে, ২৬/১১ নাশকতার মাস্টার মাইন্ড হাফিজ সইদকে আশ্রয় না দিতে। তারপর কাশ্মীর নিয়ে ভাববেন।

Comments
Loading...