বিজেপি ক্ষমতায় এলে বাংলায় লভ জিহাদ আইন, মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর মন্তব্য নিয়ে শোরগোল

দুর্গাপুরের সভায় নরোত্তম মিশ্রের মন্তব্য নিয়ে বিতর্ক

বাংলায় বিজেপি সরকার গঠন করবে। আর তারপরই মধ্যপ্রদেশের মতো এখানেও আনা হবে ‘লভ জিহাদ’ বিরোধী আইন। পশ্চিম বর্ধমানের দুর্গাপুর মেনগেট এলাকায় বিজেপির সভায় এমনই দাবি মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা নরোত্তম মিশ্রের।
বর্ধমান দুর্গাপুরের বিজেপি সাংসদ সুরিন্দর সিংহ আলুওয়ালিয়া, জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুইদের উপস্থিতিতে নরোত্তম মিশ্রের মন্তব্য, এ রাজ্যে পরিবর্তন নিশ্চিত। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাংলার এই নির্বাচন কোনও সাধারণ নির্বাচন নয়, সারা দেশ এবার বাংলার নির্বাচনের দিকে নজর দিচ্ছে। এই নির্বাচন বাংলার অত্যাচার, অবিচারের প্রতিবাদ ও বিজেপিকে বরণ করার নির্বাচন। এরপরেই মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর মন্তব্য, বাংলাকে তার পুরোনো ঐতিহ্যে ফিরিয়ে আনতে হবে। স্বামী বিবেকানন্দ, রবীন্দ্রনাথ ঠাকুরের বাংলাকে অত্যাচারীদের হাত থেকে সরিয়ে সোনার বাংলা করতে হবে। রাজ্যে বিজেপির সরকার গঠন হওয়ার সঙ্গে সঙ্গে মধ্যপ্রদেশের মতো লভ জিহাদের আইন কার্যকর হবে।
প্রসঙ্গত, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ থেকে অসম, বিজেপি শাসিত রাজ্যগুলিতে লভ জিহাদ আইন এনেছে বিজেপি সরকার। যার তীব্র বিরোধিতা করেছে বিরোধী রাজনৈতিক দলগুলি।
এই প্রেক্ষিতে বাংলায় পাখির চোখ রাখা বিজেপি নেতৃত্বের এই মন্তব্য ঘিরে শোরগোল বিভিন্ন মহলে। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যকে অবশ্য গুরুত্ব দিতে চাইছেন না তৃণমূল তৃণমূল নেতৃত্ব। কেন্দ্রীয় বিজেপি নেতাদের ফের বহিরাগত বলে তাঁদের কটাক্ষ, বাংলার সংস্কৃতি না বুঝেই বাংলা জয়ের দিবাস্বপ্ন দেখছেন এঁরা।

Comments
Loading...