কেন্দ্রের বিরুদ্ধে অলোক ভার্মার করা মামলা থেকে সরে গেলেন তাঁর আইনজীবী, জল্পনা বিভিন্ন মহলে

সিবিআই প্রধান অলোক ভার্মা তাঁর অপসারণের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে কেন্দ্রের বিরুদ্ধে যে মামলা করেছেন, তা থেকে সরে দাঁড়ালেন আইনজীবী গোপাল শংকরানারায়ণ। তিনি অলোক ভার্মার পক্ষে আইনজীবীদের যে টিম গঠিত হয়েছিল সেখানে জুনিয়ন কাউন্সেল পদে ছিলেন। সূত্রের খবর, গোপাল শংকরানারায়ণ জানিয়েছেন, গত সোমবারই তিনি এই মামলা থেকে নিজেকে সরিয়ে নেন, তাই মঙ্গলবার সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত শুনানিতেও তিনি হাজির ছিলেন না। পেশাগত কারণেই তাঁর এই সরে দাঁড়ানো বলে জানিয়েছেন এই আইনজীবী। কিন্তু কেন এই গুরুত্বপূর্ণ মামলা থেকে তিনি সরে দাঁড়ালেন তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।
উল্লেখ্য, গত মঙ্গলবার সুপ্রিম কোর্ট ভার্মার প্রধান আইনজীবী ফলি নরিম্যানকে প্রশ্ন করে, মুখবন্ধ খামে আদালতে জমা দেওয়া ভার্মার জবাব কীভাবে বাইরে ফাঁস হল? এর জন্য প্রধান বিচারপতি রঞ্জন গগৈ নিজের উষ্মা প্রকাশ করে শুনানির দিন পিছিয়ে দেন। তখন অলোক ভার্মার তরফে আদালতে শুধুমাত্র ফলি নরিম্যানই সওয়াল করেছিলেন। অন্য দুই আইনজীবী গোপাল শংকরানারায়ণ ও পূজা ধর কেউই সেদিন কোর্টে উপস্থিত ছিলেন না।
তাৎপর্যপূর্ণভাবে সেদিনই বোঝা গিয়েছিল, ভার্মার আইনজীবীদের নিজেদের মধ্যেই বোঝাপড়ার অভাব রয়েছে। গত ১৯ নভেম্বর শুনানির সময় গোপাল শংকরানারায়ণ আদালতকে অনুরোধ করেছিলেন, জবাব দেওয়ার জন্য আরও কিছুটা সময় দেওয়া হোক অলোক ভার্মাকে। কিন্তু নরিম্যান গোপাল শংকরানারায়ণের ওই আবেদনকে আনঅথরাইজড বলে কোর্টে জানান। পরে সুপ্রিম কোর্ট গোপাল শংকরানারায়ণের আবেদন খারিজ করে মঙ্গলবারই জবাব পেশের নির্দেশ দেয়।

Comments
Loading...