সাবরিমালা ইস্যুতে কেরলের সিপিএম সরকার ভেঙে দেওয়ার হুঁশিয়ারি অমিত শাহর

সাবরিমালা ইস্যুতে এবার সরাসরি নেমে পড়ল বিজেপি। সুপ্রিম কোর্টের রায় অগ্রাহ্য করে কেরল সরকার গত দু’দিনে রাজ্যজুড়ে ব্যাপক ধরপাকড় চালায়। তারই তীব্র সমালোচনা করে কার্যত কেরলের সিপিএম সরকারকে নজিরবিহীন আক্রমণ করলেন বিজেপি সভাপতি। এমনকী আর কাউকে গ্রেফতার করা হলে ঘুরিয়ে কেরল সরকারকে ফেলে দেওয়ারও হুমকি দিয়েছেন বিজেপি সভাপতি।
সাবরিমালা ইস্যুতে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের নির্দেশের পর শনিবার পর্যন্ত মোট ২৮২৫ জনকে গ্রেফতার করেছে কেরল পুলিশ। এর আগে কেরলের মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য করে যাঁরা সাবরিমালা ইস্যুতে বিক্ষোভ দেখাচ্ছেন, মহিলাদের মন্দিরে প্রবেশ করতে বাধা দিচ্ছেন তাঁদের গ্রেফতার করতে।
কেরলে বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হতেই মুখ খুলেছেন বিজেপি সভাপতি অমিত শাহ। কেরল সরকারকে এক হাত নিয়ে শনিবার কেরলের কুন্নুরে এক দলীয় সভায় তিনি বলেন, কেরলের বাম সরকার এই ইস্যুটিকে ভুলভাবে হাতিয়ার বানিয়ে রাজ্যের আরএসএস-বিজেপি কর্মীদের নিশানা করছে। বিজেপি সর্বভারতীয় সভাপতির কথায়, বর্তমানে করলে ধর্মীয় বিশ্বাস বনাম কেরল সরকারের অত্যাচারের লড়াই চলছে। হেনস্থা করা হচ্ছে আরএসএস-বিজেপি কর্মী, সমর্থকদের। কিন্তু দল পাহাড়ের মত দৃঢ়ভাবে তার কর্মীদের পেছনে রয়েছে। বিজেপি কর্মীরা কেরলের বাম সরকারকে উৎখাত করবে। সরকারের যাবতীয় কর্মকাণ্ডকে সাবরিমালা মন্দিরের বিরুদ্ধে বাম চক্রান্ত বলে দাবি করে অমিত শাহ এদিন বলেন, কেরলের বাম মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টের নির্দেশ পালনের নাম করে দেবতার ভক্তদের দমন করতে পারেন না। সাবরিমালার আয়াপ্পা ভক্তদের পাশে থাকার বার্তা দিয়েছেন অমিত শাহ।
অমিত শাহের বক্তব্যের প্রেক্ষিতে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, সংবিধানের বিরুদ্ধে যেতে চাইছে বিজেপি। অমিত শাহের এদিনের  বক্তব্য সংবিধান ও দেশের আইনের পরিপন্থী বলে দাবি করেছেন বিজয়ন। তাঁর পালটা অভিযোগ, আরএসএস ও সংঘ পরিবারের নীতি মেনে মানুষের মৌলিক অধিকার খর্ব করতে চাইছে বিজেপি। অমিত শাহ এদিন কেরলের বাম সরকারকে উৎখাত করার যে হুঁশিয়ারি দিয়েছেন তার প্রেক্ষিতে পিনারই বিজয়ন এদিন বলেন, কেরলে বাম সরকার ক্ষমতায় এসেছে মানুষের রায় নিয়ে, বিজেপির ভিক্ষায় নয়। নির্বাচিত সরকারকে চক্রান্ত করে ফেলার চেষ্টা চলছে বলে এদিন তিনি অভিযোগ করেন।

Comments
Loading...