মুর্শিদাবাদ থেকে আরও ১ আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করল এনআইএ

আল কায়দা জঙ্গি সন্দেহে ফের মুর্শিদাবাদ থেকে একজনকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা NIA। মুর্শিদাবাদের রানিনগর থেকে ধৃত ওই ব্যক্তির নাম আব্দুল মোমিন মণ্ডল। NIA সূত্রে খবর, ধৃতের কাছ থেকে বেশ কিছু নথি উদ্ধার হয়েছে। আগে গ্রেফতার হওয়া সন্দেহভাজন জঙ্গিদের জেরা করেই আব্দুলের নাম পাওয়া যায় বলে জানিয়েছেন তদন্তকারী অফিসাররা।
এর আগে আল কায়দা যোগের এ রাজ্য থেকে মোট ৬ জন গ্রেফতার হয়েছে। কেরল থেকেও তিনজনকে ধরা হয়। এরপরে আরও দু’‌জনকে বাংলা থেকে গ্রেফতার করে এনআইএ। রাজ্য থেকে ধৃতরা প্রত্যেকেই সক্রিয়ভাবে আল কায়দার সঙ্গে যুক্ত বলে দাবি তদন্তকারীদের। জানা যাচ্ছে, যুব সম্প্রদায়ের সঙ্গে ভাল সম্পর্ক তৈরি করে তাদের এই জঙ্গি সংগঠনে নাম লেখানোর দায়িত্ব দেওয়া হোত এদের ওপর। বিভিন্ন নাশকতার ছকও তারা কষেছিল।
জানা গিয়েছে, এদিন গ্রেফতার হওয়া আব্দুল মোমিন মণ্ডলকে প্রথমে রানিনগর থেকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় পুলিশ। তাকে জেরা করার পর বক্তব্যে বিভিন্ন অসঙ্গতি পেলে আব্দুলকে গ্রেফতার করে দিল্লির এনআইএ টিম। ধৃতের বাড়িতেও তল্লাশি চালানো হয়। কিছু নথি ও যন্ত্রপাতিও উদ্ধার করা হয়েছে সেখান থেকে। এনআইএ’র দাবি, বোমা তৈরির পাশাপাশি ধৃত ওই ব্যক্তি আল কায়দার হয়ে গোপন প্রচার কর্মসূচিও চালাত।

Comments
Loading...