আত্মহত্যায় প্ররোচনা মামলায় অর্ণব গোস্বামীর বিরুদ্ধে ১,৯০০ পাতার চার্জশিট মহারাষ্ট্র পুলিশের

আত্মহত্যায় প্ররোচনা মামলায় রিপাবলিক টিভির কর্ণধার অর্ণব গোস্বামী সহ ৩ জনের বিরুদ্ধে ১,৯০০ পাতার চার্জশিট পেশ করল মহারাষ্ট্র পুলিশ।

এর আগে সুপ্রিম কোর্টে গিয়ে ২০১৮ সালের অন্বয় নায়েকের আত্মহত্যায় প্ররোচনা মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন অর্ণব গোস্বামী। তদন্ত স্থগিত করার জন্য বম্বে হাইকোর্টেও আবেদন করেছেন তিনি ও তাঁর রিপাবলিক ভারত চ্যানেল। এছাড়া আলিবাগ পুলিশ যাতে তাঁর বিরুদ্ধে চার্জশিট না ফাইল করতে পারে, সেই আবেদনও করেছিলেন। শুক্রবার রায়গড় পুলিশ আলিবাগের এক নিম্ন আদালতে যে ১ হাজার ৯১৪ পাতার চার্জশিট পেশ করেছে তাতে নাম আছে অর্ণব গোস্বামীর। বাকি দুই অভিযুক্ত ফিরোজ শেখ ও নীতীশ সারদার নাম রয়েছে চার্জশিটে। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৬, ১০৯ ও ৬৫ ধারায় মামলা দিয়েছে উদ্ধব ঠাকরে সরকারের পুলিশ। এছাড়াও চার্জশিটে ৬৫ জন সাক্ষ্য প্রমাণের কথা উল্লেখ করা হয়েছে।

২০১৮ সালের মে মাসে আর্কিটেক্টে অন্বয় নায়েক আত্মহত্যা করেন। অভিযোগ, তাঁর আত্মহত্যার নোটে অর্ণব ও আরও দু’জনের থেকে টাকা না পাওয়ার কারণের কথা উল্লেখ করেছিলেন তিনি। তখন অর্ণবের বিরুদ্ধে অন্বয়ের স্ত্রী পুলিশে অভিযোগ করেন। এরপর পুলিশ তদন্ত করে কিছু না পেয়ে মামলা বন্ধ করার সুপারিশ করে। সেটা মেনেও নেয় আদালত। কিন্তু উদ্ধব ঠাকরে সরকার ক্ষমতায় আসার পর মৃতের পরিবারের আবেদনে ফের এই মামলা খোলা হয়। যার জেরে জেলে যান অর্ণব।

Comments
Loading...