২০১৪-২০১৬ সালে তৃণমূল প্রার্থী, ২০২১ এ অশোক ভট্টাচার্যের প্রচারে!

২০১৬ সালে শিলিগুড়ি বিধানসভায় তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়াকে ১৫ হাজার ভোটে হারিয়েছিলেন বাম প্রার্থী অশোক ভট্টাচার্য। ২০২১ এর ভোটে সেই অশোক ভট্টাচার্যের হয়ে প্রচারে আসবেন বাইচুং। বাইচুং নিজে এই ইচ্ছে জানিয়েছেন বলে খবর সিপিএম সূত্রে। 

২০১৬ সালে শিলিগুড়ি আসনে তৃণমূলের প্রার্থী ছিলেন প্রাক্তন জাতীয় ফুটবল অধিনায়ক বাইচুং ভুটিয়া। তাঁর মূল লড়াই ছিল সিপিএমের অশোক ভট্টাচার্যের সঙ্গে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ পর্যন্ত জেতেন অশোক। তারপর কেটে গিয়েছে ৫ বছর। বাইচুং তৃণমূল ছেড়ে সিকিমে নিজের দল তৈরি করেছেন। ২০১৪ সালে লোকসভাতেও তৃণমূলের হয়ে তিনি ভোট লড়েন। 

আবার একটি ভোটের মুখে রাজ্য। শিলিগুড়ি কেন্দ্রে এবারও অশোক ভট্টাচার্যেরই বাম প্রার্থী হওয়ার সম্ভাবনা। তাঁর লড়াই তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে। 

ক’দিন আগেই অশোকবাবুর বাড়িতে এসেছিলেন বাইচুং। তখন জাতীয় ফুটবল তারকা অশোকবাবুর হয়ে প্রচার ও জনসংযোগে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেন বলে জানা যাচ্ছে। তবে নিজে যেহেতু একটি রাজনৈতিক দলের সভাপতি তাই সরাসরি অশোক ভট্টাচার্যের হয়ে লাল পতাকায় মোড়া মঞ্চে ওঠা তাঁর পক্ষে কঠিন। তাই অশোকবাবুর সঙ্গে বিভিন্ন এলাকায় জনসংযোগ ও প্রচারে যাবেন। 

রাজ্যের প্রাক্তন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী অশোক ভট্টাচার্যের সঙ্গে বাইচুং ভুটিয়ার সুসম্পর্ক নতুন না। এমনকী ২০১৬ সালে তৃণমূল প্রার্থী হিসেবেও ভুটিয়া সবসময় অশোক ভট্টাচার্যের সঙ্গে তাঁর ভালো সম্পর্কের কথা বলেছেন। 

শিলিগুড়ি কর্পোরেশনের মুখ্য প্রশাসক অশোক ভট্টাচার্য বলছেন, বাইচুং আমাকে বলেছে ভোটের সময় যদি আমি ওকে আমার প্রচারে আসতে বলি তবে ও আসবে। বাইচুং তো একটি রাজনৈতিক দল তৈরি করেছে তাই ওর পক্ষে মঞ্চে উঠে বক্তৃতা করা কঠিন তবে আমার সঙ্গে বিভিন্ন এলাকায় যাবে। আমি অবশ্যই বাইচুংকে ডাকব। অশোক ভট্টাচার্য যখন পুরমন্ত্রী ছিলেন সেই সময় থেকে তাঁর সঙ্গে বাইচুং ভুটিয়ার সম্পর্ক। বাইচুং তাঁকে দাদা বলে ডাকেন। 

প্রতিবার ভোটের প্রচারে অন্য ক্ষেত্রের স্বনামধন্যদের ডাকেন অশোক ভট্টাচার্য। এবার সেই তালিকায় ঢুকে পড়ল আগের ভোটে অশোকবাবুর প্রতিদ্বন্দ্বী বাইচুং ভুটিয়ার নাম। 

তৃণমূল অবশ্য একে অশোকবাবুর স্টান্ট হিসেবে অভিহিত করেছে। তৃণমূলের দার্জিলিং জেলার সভাপতি রঞ্জন সরকার বলছেন, তারকা আনলেই ভোটে জেতা যায় না। আমাদের প্রচারে আসবেন মমতা ব্যানার্জি। তাঁর চেয়ে বড়ো নাকি বাইচুং? বামপ্রার্থীকে কটাক্ষ করে রঞ্জন বলেন, এবার জামানত বাঁচানোর লড়াই লড়তে হবে অশোক ভট্টাচার্যকে।

Comments
Loading...