মমতা: ‘ভাবছে টাকা দিয়ে কিছু MLA কিনে নিলে হয়ে যাবে, ওরা পচা’

‘ভাবছে টাকা দিয়ে কিছু MLA কিনে নিলে হয়ে যাবে। অতো সোজা!’ মঙ্গলবার বোলপুরের সভা থেকে বিজেপিকে আক্রমণ করার পাশাপাশি তৃণমূলত্যাগী বিধায়কদের এভাবেই কটাক্ষ করলেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। তাঁর মন্তব্য, টাকার জন্য বিজেপিতে যোগ দেওয়া বিধায়করা ‘পচা’। মমতা আরও বলেন, কয়েকজন বিধায়ককে কিনে নিলে কাজ হয়ে যাবে (বিজেপির) ? এতো সোজা! ছোট্ট চারাগাছ থেকে তৃণমূল আজ বটবৃক্ষ হয়ে উঠেছে। সেখান থেকে কয়েকটা ‘পচা’ এমএলএ কিনে নিয়ে গেলে আখেরে কোনও লাভ হবে না বলে কটাক্ষ করেন তৃণমূল নেত্রী।
এদিন নাম না করে কেন্দ্রীয় বিজেপি নেতাদের ফের ‘বহিরাগত’ বলে আক্রমণ করে মমতা বলেন, নতুন করে সোনার বাংলা স্বপ্ন দেখার কারও দরকার নেই। সোনার বাংলার স্রষ্টা রবীন্দ্রনাথ ঠাকুর। তিনি অভিযোগ করেন, বাংলায় ঘৃণ্য বিদ্বেষমূলক রাজনীতি আমদানি করা হয়েছে ফেক ভিডিও, ফেক খবর ছড়িয়ে। সেইসঙ্গে কেন্দ্রীয় বিজেপি নেতাদের কটাক্ষ করে মমতার মন্তব্য,’আগে এঁদের পাত্তা ছিল না। এখন সপ্তাহে একবার করতে আসছে দরবার। চাই ফাইভ স্টার হোটেলের খাবার। টোটাল ফেক পলিটিক্স, ফেক ভিডিও, ফেক কথাবার্তা।’
নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও বিঁধতে ছাড়েননি মুখ্যমন্ত্রী। বলেন, দাড়ি দেখলে মনে হবে রবীন্দ্রনাথ, বল্লভভাই প্যাটেল এসে গিয়েছেন। আর কী বাণী! রবীন্দ্রনাথকে উদ্ধৃত করে মমতার কটাক্ষ, ‘অরূপ তোমার বাণী’।
বোলপুর থেকে মমতার মন্তব্য, বাংলাটাকে দখল করতে আসছে বর্গীরা। এদের হানা থেকে বাংলাকে বাঁচান। একুশের ভোটে ভোকাট্টা করে বিজেপিকে বিদায় দিন, মানুষের কাছে আবেদন মমতার।

Comments
Loading...