বাংলা অশান্তি পছন্দ করে না, অশান্তি করলেই কড়া ব্যবস্থা, শপথ নিয়েই বললেন মমতা

মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় বারের জন্য শপথ নিলেন মমতা ব্যানার্জি। তাঁকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনকড়। কোভিড প্রোটোকল মেনে রাজভবনে শপথ নিলেন মমতা। কোভিড অতিমারি পরিস্থিতির জন্য এই অনুষ্ঠান সংক্ষিপ্ত ও অনাড়ম্বর ভাবে সম্পন্ন হল।

মন্ত্রিসভার অন্য সদস্যরা পরে শপথ নেবেন। আগামী রবিবার কোভিড প্রোটোকল মেনে শপথ অনুষ্ঠান আয়োজিত হবে রাজভবনেই।

এদিন শপথের পর মেতে ওঠেন রাজ্যপাল। অভিষেক ব্যানার্জির কাঁধে হাত রেখে বেশ কিছুক্ষণ কথা বলতে দেখা যায় রাজ্যপালকে। বেশ কিছুক্ষণ কথা বলেন ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গেও।

মমতার তৃতীয়বারের শপথগ্রহণ অনুষ্টানে উপস্থিত ছিলেন অভিষেক ব্যানার্জি, প্রশান্ত কিশোর। পার্থ চ্যাটার্জি, সুব্রত বক্সী, সুব্রত মুখার্জি, সৌগত রায়, অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম ছাড়াও ছিলেন মুখ্যসচিব আলাপন ব্যানার্জি, স্বরাষ্ট্রসচিব সহ আরও অনেকে। আমন্ত্রণ পেয়েও আসেননি দিলীপ ঘোষ। রাজ্যে ভোট পরবর্তী হিংসার প্রতিবাদে অনুষ্ঠান বয়কট করেন তিনি।

শপথ নিয়েই প্রথমে শান্তির বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বলেন, হিংসার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। বাংলা অশান্তি পছন্দ করে না বলে জানান তিনি। মমতাকে ছোট বোন বলে সম্বোধন করে অভিনন্দন জানান রাজ্যপাল।

শপথ নিয়েই নবান্নের চলে যান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেখানে তাঁকে কলকাতা পুলিশের তরফ থেকে গার্ড অব অনার দেওয়া হয়।

Comments
Loading...