NRC কী? কে আনবে NRC? লেবংয়ে অবাক অমিত শাহ!

অমিত শাহ: আগামী দিনে NRC হলেও তা নিয়ে গোর্খাদের চিন্তার কোনও কারণ নেই

এনআরসি আবার কী? অবাক হয়ে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার ভোট প্রচারে লেবংয়ের জনসভা থেকে শাহ বললেন, এখনই এনআরসি নিয়ে কোনও পরিকল্পনা নেই। সেই সঙ্গে জানিয়ে দিলেন, আগামী দিনে NRC হলেও তা নিয়ে গোর্খাদের চিন্তার কোনও কারণ নেই।

মঙ্গলবার বক্তব্যের শেষের দিকে এসে স্বরাষ্ট্রমন্ত্রীর গলায় এনআরসি প্রসঙ্গ উঠে আসে। তিনি বলেন, কয়েকদিন আগে এক জায়গায় রোড-শো করতে গিয়েছিলাম, তখন আমায় এক প্রার্থী কানে কানে এনআরসি কথাটা বলেন। আমি পরিস্কার তাঁকে বলি, এনআরসি কী? কে আনবে এনআরসি!

পাশাপাশি তৃণমূল নেত্রীকে তীব্র আক্রমণ করেন, শাহ। বলেন, মমতা দিদি আপনাদের ভুল বোঝাচ্ছেন। নিজের রাজনৈতিক উদ্দেশ পূরণ করতে বিরোধীরা এনআরসি নিয়ে মিথ্যে কথা বলে ভয়ের পরিবেশ সৃষ্টি করছে বলে অভিযোগ করেন তিনি।

[আরও পড়ুন- জায়গায় জায়গায় শীতলকুচি মন্তব্যের জন্য দিলীপ ঘোষকে নোটিস কমিশনের]

মঙ্গলবার পাহাড় নিয়ে একাধিক ঘোষণা করেন শাহ। তিনি বলেন কেন্দ্রের পাশাপাশি বাংলায় তাঁরা সরকার গড়লে, গোর্খা সমস্যার রাজনৈতিকভাবে স্থায়ী সমাধান করবে বিজেপি।

তৃণমূল, সিপিএম, কংগ্রেসকে এদিন একযোগে আক্রমণ করেন শাহ। বলেন, পাহাড়ের সমস্যা নিয়ে কোনও দল ভাবেনি। তাঁর কথায়, ১৯৮৬ থেকে ৮৮ সাল পর্যন্ত কমিউনিস্টরা পাহাড়ে আগুন জ্বালিয়েছেন। তৃণমূল ক্ষমতায় আসার পরেও পরিস্থিতি পাল্টাতে পারেনি। রাজনৈতিক কারণে তৃণমূল পাহাড়ের একাধিক গোর্খা যুবককে মিথ্যে মামলা দিয়ে ঘর ছাড়া করেছে। এখন ভোটের জন্য বেছে বেছে কয়েকজনের উপর থেকে মামলা প্রত্যাহার করেছে বলে অভিযোগ করেন তিনি। শাহের ঘোষণা, বিজেপি ক্ষমতায় এলে সমস্ত রাজনৈতিক মামলা প্রত্যাহার করা হবে।

Comments
Loading...