তৃণমূল সমর্থকের সেলফি আবদার মেটালেন বিজেপির হিরণ, উত্তপ্ত ভোট বঙ্গে বিরল সৌজন্যের নজির

শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষে নির্বাচন কমিশন আটদফায় ভোট করানোর সিদ্ধান্ত নিলেও নির্বাচনী হিংসা যে রোখা  যায়নি, তা এদিনের ঘটনায় পরিষ্কার

এ এক ভিন্ন চিত্র। একরাশ অন্ধকারের মাঝে যেন কিছুটা আলো।  সৌজন্যে, অভিনেতা তথা খড়্গপুরের বিজেপি প্রার্থী হিরণ চ্যাটার্জির ফেসবুকে পোস্ট করা একটি ভিডিও। 

ভিডিওটিতে দেখা যাচ্ছে হিরণ গাড়ি করে যাচ্ছেন। তাঁর গাড়ির পাশ দিয়ে বাইকে করে কয়েজন যুবক যাচ্ছেন। বাইকটিতে তৃণমূলের পতাকা লাগানো। গাড়ির মধ্যে অভিনেতাকে দেখেই বাইক থেকে তাঁরা হিরণ দা বলে ডাকতে শুরু করেন। গাড়ি থামান অভিনেতাও। 

রাজনৈতিক বিভেদ ভুলে প্রিয় অভিনেতার কাছে সেলফির আবদার করেন তৃণমূল সমর্থকরা। হিরণও ফ্যানেদের দাবি মেটান। 

এ দৃশ্য স্বাভাবিক হওয়াই উচিত ছিল, তবুও তৃতীয় দফার ভোটের শেষে সামগ্রিক অবস্থার পরিপ্রেক্ষিতে এই রাজনৈতিক সৌজন্য কার্যত নজিরবিহীন। 

[আরও পড়ুন- WB Election 2021: BJP প্রার্থী পাপিয়া অধিকারীকে ঘাড় ধাক্কা দেওয়ার অভিযোগ]

এদিনের ভোটের শেষেও বাংলা সাক্ষী থাকল চিরাচরিত রাজনৈতিক হিংসার। আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডলের দিকে বাঁশ হাতে তেড়ে গেলেন কিছু বিজেপি সমর্থক। অন্যদিকে বিজেপির তারকা প্রার্থী পাপিয়া অধিকারীকে ক্যামেরার সামনেই চর মারতে দেখা গেল এক তৃণমূল সমর্থককে। আক্রান্ত খানাকুলের তৃণমূল প্রার্থী। হিংসার হাত থেকে রক্ষা পেলেন না তৃণমূল প্রার্থী নির্মল মাঝি। শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষে নির্বাচন কমিশন আটদফায় ভোট করানোর সিদ্ধান্ত নিলেও নির্বাচনী হিংসা যে রোখা  যায়নি, তা এদিনের ঘটনায় পরিষ্কার। প্রার্থীরা যেখানে সুরক্ষিত নয় সেখানে সাধারণ মানুষের সুরক্ষা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।  

সবমিলিয়ে এরকম তীব্র রাজনৈতিক রেষারেষির দমবন্ধকর আবহে,   দিনের শেষে খড়্গপুরের বিজেপি প্রার্থী তথা অভিনেতা হিরণের ফেসবুক পোস্ট যেন কিছুটা খোলা হওয়া।   

   

Comments
Loading...