আজ বিজেপির অভিযান ঘিরে ধুন্ধুমার হওয়ার আশঙ্কা, নবান্ন বন্ধ করে দিল প্রশাসন

আজ বৃহস্পতিবার বিজেপি যুব মোর্চার নবান্ন অভিযানকে কেন্দ্র করে ব্যাপক পুলিশ মোতায়েন কলকাতা, হাওড়া সহ বিভিন্ন এলাকায়। ব্যাপক গণ্ডগোলের আশঙ্কা করছে প্রশাসন। এরই মধ্যে বৃহস্পতিবার ও শুক্রবার, ৮ এবং ৯ তারিখ স্যানিটাইজেশনের জন্য নবান্ন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

প্রশাসনের পক্ষ থেকে বুধবার জানানো হয়েছে, নিয়মমাফিক স্যানিটাইজেশনের জন্য এই দু’দিন নবান্ন বন্ধ রাখা হচ্ছে। সমষত্ব কর্মীকে এই দু’দিন অফিসে আসতে না করা হয়েছে। এর ফলে অভিযানের আগেই ধাক্কা খেল বিজেপির কর্মসূচি। বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, ভয় পেয়েই এমন সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। যদিও প্রশাসনের বক্তব্য, প্রতি মাসেই নিয়ম করে করোনার জন্য নবান্নে স্যানিটাইজেশন করা হয়। সেই কাজই হবে ৮ ও ৯ তারিখ।

বৃহস্পতিবার মোট চারটি জায়গা থেকে নবান্ন অভিযানের কর্মসূচি নিয়েছে রাজ্য বিজেপি। বিজেপি রাজ্য দফতর, হেস্টিংস, হাওড়া মইয়দান এবং সাঁতরাগাছি থেকে আলাদা ভাবে অভিযান চালানো হবে। সমস্ত জায়গাতেই প্রচুর পুলিশ, জল-কামানমোতায়েন করা হচ্ছে। বিজেপিও জানিয়েছিল, অভিযানে বাধা দিলে ধুন্ধুমার কাণ্ড ঘটবে। কিন্তু অভিযানের আগের দিনই স্যানিটাইজেশনের জন্য নবান্ন বন্ধ করে দিল প্রশাসন।

Comments
Loading...