সরকারের নির্ধারিত দিনেই রথযাত্রা করতে চায় বিজেপি, প্রশাসনিক আধিকারিকদের জানালেন দিলীপ ঘোষ

সরকারের নির্ধারিত দিনেই রাজ্যে রথযাত্রার আয়োজন করতে চায় বিজেপি। বৃহস্পতিবার লালবাজারে রাজ্য প্রশাসনের শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠকে এমনই জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
এদিন বৈঠকের পর লালবাজার থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ জানান, আগের ঠিক করা রুটেই তাঁরা রথযাত্রার আয়োজন করতে চান। প্রসঙ্গত, রাজ্য সরকার রথযাত্রার অনুমতি দেওয়া নিয়ে রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছিল, বিজেপি নেতৃত্বের সঙ্গে কথা বলতে। সেই অনুযায়ী এদিন বৈঠক হয়। শনিবার কলকাতা হাইকোর্টে ফের এই মামলার শুনানি হওয়ার কথা।
রাজ্য প্রশাসন বুধবার বিজেপির রাজ্য দফতরে চিঠি পাঠিয়ে বিজেপির তিন নেতাকে বৈঠকে ডেকে পাঠায়। ওই বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্য সচিব,স্বরাষ্ট্র সচিব এবং রাজ্য পুলিশের ডিজি। নবান্নে বৈঠক যেতে বেঁকে বসেন বিজেপির কয়েকজন নেতা। তাই বৈঠকের জায়গা হিসেবে লালবাজারকে বেছে নেওয়া হয়। বিকেল সাড়ে ৫ টা নাগাদ শুরু হয় বৈঠক।
প্রশাসন সূত্রের বলা হয়েছিল, রথযাত্রার প্রস্তাবিত পথে কোথাও সাম্প্রদায়িক উত্তেজনার আশঙ্কা থাকলে তা বদলাতে বলা হবে বিজেপিকে। অন্যদিকে, বিজেপি জানিয়েছিল, প্রশাসনের প্রস্তাব পছন্দ হলে তাঁরা মেনে নেবেন। নবান্নের এক কর্তা জানিয়েছিলেন, বিজেপির প্রস্তাবিত যাত্রাপথে কোথাও যাতে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি না হয়, সেটা দেখা প্রশাসনের কাজ। রাজ্যের প্রতিনিধিরা সেটাই দেখবে।
বৈঠকের পর প্রশাসনের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

Comments
Loading...