হিন্দু মন্দিরে মুসলিম যুবককে চুম্বনের দৃশ্য! তুমুল আপত্তি উঠল নেটফ্লিক্সের ওয়েব সিরিজ এর বিরুদ্ধে!

বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না নেটফ্লিকস এর ওয়েব সিরিজ ‘এ স্যুটেবেল বয়’ এর। ফের একবার বিতর্কের মুখে এই ওয়েব সিরিজ। বিজেপি যুব মোর্চার জাতীয় সভাপতি গৌরব তিওয়ারির অভিযোগ এই ওয়েবসিরিজটি ভারতীয়দের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। এর আগে টাবু আর ঈশান খট্টর এর অসম বয়সী প্রেম নিয়ে এই সিরিজকে সমস্যার মুখে পড়তে হয়। ফের আবারো এক বিতর্ক এসে জুটেছে।

বিজেপি নেতা গৌরব তিওয়ারি জানিয়েছেন, “এই ছবিতে একটি দৃশ্যে দেখা যাচ্ছে একটি হিন্দু মহিলা মন্দির প্রাঙ্গনে দাঁড়িয়ে একটি মুসলিম পুরুষ চুম্বন করছে। হিন্দুদের মন্দির ও দেব-দেবীকে অসম্মান করা হয়েছে । ” পাশাপাশি তিনি আরো জানান নেটফ্লিক্স এই ওয়েব সিরিজের মাধ্যমে লাভ জিহাদ কে প্রশ্রয় দিয়ে চলেছে । মধ্যপ্রদেশের শিবরাজ সিং চৌহান আগেই লাভ জিহাদের বিরুদ্ধে আইন আনার জন্য তোড়জোড় শুরু করেছে বলে জানানো হয়েছে।

এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে বিজেপির মুখপাত্র ও আইনজীবী গৌরব গোয়েল নেটফ্লিক্সের বিরুদ্ধে এফআইআর দায়ের করার কথা বলেছেন।অন্যদিকে মধ্য প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন নেটফ্লিক্স ওটিটি প্ল্যাটফর্ম ও সিরিজের প্রযোজক ও পরিচিলাককের বিরুদ্ধে ওই দৃশ্যটি প্রচারের বিরুদ্ধে কোনও আইনি পদক্ষেপ নেওয়া যায় কিনা তাও খতিয়ে দেখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। আরো বলা হয় যে কোনো অনলাইন স্ট্রিমিং প্লাটফর্ম এ যদি ইচ্ছা করে হিন্দু ধর্মের অবমাননা করা হয় তাহলে আইপিসি ২৯৫ ধারা অনুযায়ী যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া যায়।

প্রসঙ্গত ১৯৫১ সালে স্বাধীন ভারতের পটভূমিতে বিক্রম শেঠের ওপরে আধার করে এই ওয়েব সিরিজ তৈরি করা হয়েছে। ছটি এপিসোডের এই ওয়েব সিরিজের পরিচালক হলেন মিরা নায়ার।

Comments
Loading...