পাইথনের বন্ধন থেকে নিজেকে মুক্ত করতে পারল না কুমির! ভিডিও ভাইরাল ইউটিউব এ!

সাপ আর কুমির! দুই প্রাণীর নাম শুনলেই পিলে চমকে ওঠে মানুষের। এরকম মানুষ কমই আছেন যারা এগুলিকে ভয় পাননা। একটু এদিক থেকে ওদিক হলেই প্রাণসংশয় হয়ে যায় মানুষের। শুধুমাত্র মানুষ বললে ভুল হবে, বাঘ অথবা সিংহের মতো বলবান পশুরাও রীতিমত ভয় পেয়ে চলে সাপ এবং কুমিরকে। সোশ্যাল মিডিয়া তে এবার এই দুই বলবান উভচর প্রাণী এরই লড়াই এর দৃশ্য দেখা গেল।

লড়াই এ কেউ এক চুলও জায়গা ছাড়তে রাজি না কাওকে। ভিডিও টিতে দেখা যাচ্ছে, পাইথনটি আষ্টেপৃষ্ঠে ধরে রেখেছে কুমিরটিকে। কুমিরটি কিছুতেই সেই বন্ধন থেকে নিজেকে মুক্ত করতে পারছে না।

তবে কিছুক্ষণ পরে উপজাতি শ্রেণীর কয়েকটি ছেলে ওই সাপটির হাত থেকে কুমিরটিকে উদ্ধার করে । লাঠি দিয়ে সাপটিকে খোঁচা মারার পরে পাইথন নিজের বন্ধন থেকে মুক্ত করে দেয় কুমিরকে। এরপর কুমির জলে নেমে যায় এবং পাইথন পালিয়ে যায় অন্যদিকে। ওই ছেলেগুলোর সাহায্য ছাড়া কুমিরটি হয়তো বাঁচতে পারত না।

অনেকেই মনে করেছেন এইভাবে কুমিরটিকে বাঁচানো উচিত হয়নি কারণে প্রকৃতিতে খাদ্য-খাদক সম্পর্কটা বিঘ্নিত হয়েছে । কিন্তু অনেকে আবার এরকম কথা বলছেন যেখানে কেরালার ঘটনা সারা দেশের মানুষকে নাড়া দিয়ে গিয়েছিল সেই ধরনের মর্মান্তিক ঘটনার পর এই ধরনের ঘটনা যেখানে পশুদের কে বাঁচানো হচ্ছে তা সত্যি প্রশংসার যোগ্য।

Comments
Loading...