ক্ষমতায় এলে এখানেও উত্তর প্রদেশের ধাঁচে এনকাউন্টার করার হুমকি বিজেপি নেতা সায়ন্তন বসু, রাজু বন্দ্যোপাধ্যায়ের, বিতর্ক

রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে কেন্দ্রীয় সরকারের পাঠানো অ্যাডভাইসারি নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে মুখ্যমন্ত্রী সমালোচনা করেছিলেন উত্তর প্রদেশে বিজেপি সরকারের। বলেছিলেন, উত্তর প্রদেশে এনকাউন্টার করে লোক খুন করা হচ্ছে।
এবার সেই উত্তর প্রদেশের আদলেই বাংলায় পুলিশি এনকাউন্টারের ফতোয়া দিল বিজেপি। বাংলায় ক্ষমতায় এলে উত্তর প্রদেশের ধাঁচে এ রাজ্যেও এনকাউন্টার চালু করা হবে বলে মন্তব্য করে বিতর্ক সৃষ্টি করলেন রাজ্য বিজেপির দুই নেতা সায়ন্তন বসু এবং রাজু বন্দ্যোপাধ্যায়। সোমবার দুটি পৃথক অনুষ্ঠানে বিজেপির এই দুই নেতা হুঁশিয়ারি দেন, গুণ্ডামি, কাটমানি নেওয়া বন্ধ করতে পুলিশকে এনকাউন্টারের নির্দেশ দেওয়া হবে। তৃণমূলকে নিশানা করে সোমবার রাজ্যের দু’প্রান্ত থেকে বিজেপির এই দুই শীর্ষ নেতা, সায়ন্তন বসু ও রাজু বন্দ্যোপাধ্যায়র বিস্ফোরক মন্তব্যে স্বাভাবিকভাবেই তৈরি হয়েছে তীব্র বিতর্কের।
সোমবার বিজেপির বসিরহাটে এসপি অফিস ঘেরাও কর্মসূচি থেকে বিজেপি নেতা সায়ন্তন বসুর হুমকি, পশ্চিমবঙ্গে তাঁরা ক্ষমতায় এলে উত্তর প্রদেশের মতো এনকাউন্টার নীতি চালু করবেন। লোকসভা ভোটে বসিরহাট কেন্দ্রের বিজেপি প্রার্থী সায়ন্তন বসুর কথায়, গুণ্ডামি করে অপরাধীরা গ্রেফতার না হলে, উত্তর প্রদেশের মতো তাদেরকে একাউন্টার করে দেওয়া হবে। তাঁর কথায়, রাজ্যের রাজনীতিকে যারা কলুষিত করছে, বিজেপি ক্ষমতায় এলে তাদের কাউকে রেয়াত করবে না। তিনি বলেন, দুর্নীতিতে অভিযুক্ত তৃণমূল নেতাদের হয় গ্রেফতার করা হবে, না হলে পুলিশকে এনকাউন্টার করার নির্দেশ দেওয়া হবে।
একই হুমকির সুর শোনা গিয়েছে বিজেপির অন্য নেতা রাজু বন্দ্যোপাধ্যায়ের গলাতেও। বাঁকুড়া থেকে রাজু বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা, যে তৃণমূল নেতারা কাটমানি নিয়েছে ক্ষমতায় এলে তাদের পুলিশ দিয়ে এনকাউন্টার করা হবে। রাজু বন্দ্যোপাধ্যায় বলেন, তৃণমূল নেতাদের গলায় পোস্টার ঝুলিয়ে বলতে হবে, আর কখনও তোলাবাজি করব না। না হলে পুলিশি এনকাউন্টারে তাদের খুনের হুমকি দেন রাজু বন্দ্যোপাধ্যায়।
এর আগে লোকসভা ভোটের আগে বসিরহাটে সায়ন্তন বসু কেন্দ্রীয় বাহিনীকে উদ্দেশ্য করে বলেছিলেন, কেউ ভোট লুট করতে এলে পায়ে নয়, সরাসরি বুকে গুলি চালান। সেই সময় তাঁর এই মন্তব্যকে কেন্দ্র করে রাজ্য রাজনীতিতে তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছিল। রাজ্য বিজেপির দুই শীর্ষ নেতা রাজু বন্দ্যোপাধ্যায় ও সায়ন্তন বসুর মন্তব্যের কড়া সমালোচনা করেছে তৃণমূল।

Comments
Loading...