দেশি বোমা নয় ব্যবহার হয়েছিল শক্তিশালী বোমা! ফরেন্সিক দলের হাতে চাঞ্চল্যকর তথ্য, আপাতত স্থিতিশীল মন্ত্রী

শুরু হয়েছে রাজনৈতিক তরজা

বুধবার রাতে মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেন দুষ্কৃতীদের বোমার আঘাতে গুরুতর জখম হন। শুক্রবার এই ঘটনার তদন্তে গিয়ে ফরেনসিক দলের হাতে উঠে এলো চাঞ্চল্যকর তথ্য।

ফরেনসিক বিশেজ্ঞরা জানিয়েছেন, বিস্ফোরণস্থলে যে নমুনা তাঁরা সংগ্রহ করেছেন তা থেকে জানা যাচ্ছে, মন্ত্রীকে লক্ষ্য করে যে বোমা ছোঁড়া হয়েছে, তা দেশি বোমা নয়। বাইকের যন্ত্রাংশ দিয়ে এই বোমা বানানো হয়েছে। বিস্ফোণের তীব্রতা এতটাই ছিল যে বোমার স্প্লিন্টার ১০০ মিটার দূরে ছড়িয়ে পড়ে।

জাকির হোসেনের অবস্থা এখন স্থিতিশীল। নিমতিতা স্টেশনে ওই হামলার ঘটনায় আহত মন্ত্রীর ১৪ জন সঙ্গীও ভর্তি হাসপাতালে। গতকাল রাতে তাঁদের কারও কারও অস্ত্রোপচার হয়। আজ সকালেও প্রয়োজনীয় অস্ত্রোপচার হয় কয়েকজনের। প্লাস্টিক ও রিকনস্ট্রাকটিভ সার্জনদের নেতৃত্বে অস্ত্রোপচার হয়।

[আরও পড়ুন- পৈলান থেকে ফিরে রাজভবনে মমতা, রাজ্যপালের সঙ্গে বৈঠক]

এদিকে মন্ত্রীর উপর হামলা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক তরজা শুরু হয়েছে। তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি বৃহস্পতিবার পৈলানের কর্মিসভা থেকে বলেন, স্টেশনে মন্ত্রীকে আক্রমণ করা হয়েছে, রেল এই ঘটনার দায়িত্ব এড়িয়ে যেতে পারে না। উল্টো দিকে বিজেপি সহ অন্যান্য বিরোধী দলগুলি এই হামলার জন্য রাজ্য সরকারকেই কাঠগড়ায় তুলেছে।

Comments
Loading...