গতি বাড়িয়ে শুক্রবার সকালে পশ্চিমবঙ্গ থেকে ৫৩০ কিমি দূরে ঘূর্ণিঝড় বুলবুল, শুক্র-শনিবার মাঝারি থেকে ভারী বৃষ্টি

শক্তি বাড়িয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের সুন্দরবন এলাকার দিকের ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল। শুক্রবার সকালে আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন সকাল সাড়ে ৫ টা নাগাদ ওড়িশার পারাদ্বীপ থেকে ৩৯০ কিলোমিটার এবং পশ্চিমবঙ্গের সাগর ৫৩০ কিলোমিটার দূরে অবস্থান করছে বুলবুল। কিন্তু প্রতি মুহূর্তে গতি বৃদ্ধি পাচ্ছে ঘূর্ণিঝড় বুলবুলের।
আবহাওয়া দফতরের পূর্বাভাস, যে গতিতে বুলবুল এগোচ্ছে তাতে শনিবার ভোরে আরও গতি বৃদ্ধি করে বুলবুল এ রাজ্যের সাগরে এবং বাংলাদেশের সুন্দরবনের খেপুপাড়া এলাকার দিকে এগোবে। শনিবার সন্ধ্যার পর বা রবিবার ভোররাতে বুলবুলের আছড়ে পড়ার কথা সাগর এবং বাংলাদেশে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, ১১০-১২০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে বুলবুলের প্রভাবে, যা বেড়ে পৌঁছাতে পারে প্রতি ঘন্টায় ১৩৫ কিলোমিটার বেগে। ইতিমধ্যেই বুলবুলের জন্য গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ এলাকায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বিশেষ করে দুই ২৪ পরগনা এবং ২ মেদিনীপুরে নেওয়া হয়েছে বিশেষ সতর্কতা।
আবহাওয়া দফতর জানাচ্ছে, এই ঘূর্ণিঝড়ের প্রভাবে শুক্রবার বিকেল থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

 

Comments
Loading...