উপনির্বাচনে বিক্ষিপ্ত উত্তেজনা, জয়প্রকাশকে বুথ থেকে বের করল কেন্দ্রীয় বাহিনী, খড়গপুরে কাচের দেওয়াল নিয়ে বির্তক

করিমপুর, কালিয়াগঞ্জ এবং খড়গপুর সদর, এই তিন কেন্দ্রে চলছে উপনির্বাচন। সকাল ৭ টায় শুরু হয় ভোটগ্রহণ। বিক্ষিপ্ত কিছু গোলমাল ছাড়া মোটের উপর শান্তিতেই চলছে ভোটগ্রহণ। নিরাপত্তা নিশ্চিদ্র করতে কমিশনের তরফে তিন কেন্দ্রের জন্য ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর বন্দোবস্ত করা হয়েছে। রয়েছে রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনীও। ফল ঘোষণা ২৮ নভেম্বর, বৃহস্পতিবার।

এদিকে ভোট শুরু হতেই নদিয়ার করিমপুর বিধানসভা কেন্দ্রের বুথ থেকে বিজেপি এজেন্টকে অপহরণের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। তৃণমূল অভিযোগ অস্বীকার করেছে। ওই কেন্দ্রেরই লক্ষ্মীপুরের বুথে ঢুকতে বাধা দেওয়া হয় বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদারকে। তিনি জোর করে বুথে ঢুকে ইভিএমের সামনে চলে যান বলে অভিযোগ। এরপর কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা তাঁকে বুথ থেকে বের করে দেয়। ঘটনার রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। বুথে বুথে ঘুরে নাটক করে বেড়াচ্ছেন জয়প্রকাশ, বিজেপি প্রার্থীকে কটাক্ষ করিমপুরের তৃণমূল প্রার্থী বিমলেন্দু সিংহ রায়। সাহেবপাড়ায় বিজেপি প্রার্থীকে কালো পতাকা দেখানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। জটলা হঠাতে লাঠিচার্জ আধা সেনার।

এদিকে খড়গপুর সদরের ১৪০ নম্বর বুথে একটি কাচের দেওয়াল নিয়ে বিতর্ক শুরু হয়। ওই দেওয়ালে ইভিএমের ছায়া পড়ার অভিযোগ তোলে বিজেপি। বিজেপি এজেন্টের অভিযোগের প্রেক্ষিতে আধা সেনা দেওয়ালটিকে কাপড় দিয়ে মুড়ে দেয়।

দুই কেন্দ্র থেকে বিক্ষিপ্ত গোলমালের খবর পাওয়া গেলেও, এখনও পর্যন্ত শান্তিপূর্ণ উত্তরবঙ্গের কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। বিজেপি, বাম-কংগ্রেস কিংবা তৃণমূল, কোনও পক্ষই অশান্তি কিংবা নিরাপত্তাজনিত কোনও অভিযোগ করেননি।

Comments
Loading...