চিটফান্ড এবং নারদ ঘুষ কাণ্ডের তদন্তে যুক্ত তিন গুরুত্বপূর্ণ সিবিআই অফিসারকে সরিয়ে দেওয়া হল। গত কয়েক বছর ধরে এই দুই মামলা এবং তার তদন্ত যখন বারবার রাজ্য রাজনীতিতে আলোচনার কেন্দ্রে থেকেছে, সেই সময় সিবিআইয়ের তদন্তকারী অফিসারদের কেন অন্যত্র সরিয়ে দেওয়া হল তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।
সারদার আর্থিক কেলেঙ্কারির মামলায় কলকাতার তৎকালীন পুলিশ কমিশনার রাজীব কুমারকে গ্রেফতার করতে গিয়ে পুলিশের হেনস্থার মুখে পড়েছিলেন সিবিআই অফিসার তথাগত বর্ধন। তাঁকে কলকাতা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে সরিয়ে দেওয়া হয়েছে চিটফান্ড রোজ ভ্যালির তদন্তে যুক্ত সিবিআই অফিসার ব্রতীন ঘোষাল এবং নারদ ঘুষ কাণ্ডের তদন্তে যুক্ত রঞ্জিত কুমারকে।
সিবিআই সূত্রে খবর, সারদা, রোজ ভ্যালি-সহ বিভিন্ন চিটফান্ড মামলার তদন্ত এই মুহূর্তে প্রায় শেষ পর্যায়ে। তদন্তের অন্তিম পর্বে হঠাৎ তিন সিবিআই অফিসারকে কেন এভাবে বদলি করা হল, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। প্রসঙ্গত, মাসখানেক আগেও চিটফান্ড তদন্তে যুক্ত বেশ কয়েক জন সিনিয়র সিবিআই অফিসারকে কলকাতা থেকে দিল্লিতে সরানো হয়েছিল।
যদিও সিবিআই কর্তাদের বক্তব্য, সবই রুটিন বদলি। গোটা দেশেই অনেক অফিসারকে বদলি করা হয়েছে। তারই অংশ হিসেবে কলকাতাতেও বদলি করা হয়েছে অফিসারদের।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Subscribe

You may also like

Least Corrupt State