সিপিএম রাজ্য সম্পাদকমণ্ডলী থেকে সরলেন গৌতম দেব, মানব মুখার্জি সহ ৪, এলেন শমীক, পলাশ, কল্লোল

লোকসভা ভোটে চরম বিপর্যয়ের পর অবশেষে কিছু রদবদল হল সিপিএম নেতৃত্বে। বিরাট কিছু পরিবর্তন না হলেও, দলের সর্বোচ্চ কমিটি, অর্থাৎ রাজ্য কমিটিতে নতুন এবং অল্পবয়সী কিছু মুখ তুলে আনলেন সিপিএম রাজ্য  সম্পাদক সূর্যকান্ত মিশ্র। পাশাপাশি, রাজ্য সম্পাদকমণ্ডলী থেকে শারীরিক অসুস্থতার কারণে সরে গেলেন গৌতম দেব এবং মানব মুখার্জি। সেই সঙ্গে  রাজ্য সম্পাদকণ্ডলী থেকে বাদ পড়লেন দীপক দাশগুপ্ত এবং নৃপেন চৌধুরী।
তাঁদের জায়গায় সিপিএম রাজ্য সম্পাদকমণ্ডলীতে এলেন কলকাতা জেলে সিপিএমের সম্পাদক কল্লোল মজুমদার, উত্তর ২৪ পরগনার পলাশ দাস এবং দক্ষিণ ২৪ পরগনার সম্পাদক শমীক লাহিড়ি।
সিপিএম পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির দু’দিনের বৈঠক বৃহস্পতিবার শুরু হয়েছে। বৈঠকে পার্টির সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি উপস্থিত ছিলেন।
রাজ্য কমিটিতে একটি স্থান আগেই খালি ছিল। সেখানে বীরভূমের শ্যামলী প্রধান অন্তর্ভুক্ত হয়েছেন। রাজ্য কমিটিতে স্থায়ী আমন্ত্রিত সদস্য হিসাবে অন্তর্ভুক্ত হয়েছেন পরেশ পাল, সৈয়দ হোসেন, অলকেশ দাস, ময়ূখ বিশ্বাস, সৃজন ভট্টাচার্য, প্রতিকুর রহমান, মীনাক্ষি মুখার্জি, সর্বানীপ্রসাদ সাঁতরা।
লোকসভা ভোটের বিপর্যয়ের পর নেতৃত্বে বদলের একটা প্রক্রিয়া শুরু করার কথা জানিয়েছিল সিপিএমের কেন্দ্রীয় কমিটি। সেই অনুযায়ী খুব সাহসী সিদ্ধান্ত নিতে না পারলেও, অল্প-বিস্তর মুখ পরিবর্তন করলেন সূর্যকান্ত মিশ্র।
Comments
Loading...