চিন ইস্যুতে কেন্দ্রের পাশে আছি, টেলিকম-রেল-বিমান ক্ষেত্রে চিনকে ঢুকতে দেওয়া যাবে না, প্রধানমন্ত্রীর সর্বদলীয় বৈঠকে বললেন মমতা

চিন ইস্যুতে সর্বতোভাবে কেন্দ্রের পাশে থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি প্রধানমন্ত্রীর ডাকা সর্বদলীয় বৈঠকে জানালেন, নিরাপত্তার স্বার্থে টেলিকম সেক্টর, রেল বা বিমান সংক্রান্ত ব্যবসায় চিনকে ঢুকতে দেওয়া যাবে না। শুক্রবার বিকেলে দেশের বিভিন্ন দলের নেতাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী মোদী।

এই কঠিন সময়ে আমরা কেন্দ্রীয় সরকারের পাশেই রয়েছি। ভারত-চিন দ্বন্দ্ব পরিস্থিতিতে  সর্বদলীয় বৈঠক পুরো দেশকে খুব ভাল বার্তা দেবে। সবাই বুঝতে পারবে আমরা জওয়ানদের সঙ্গেই রয়েছি। এই বিপদের পরিস্থিতিতে সরকারকে সবরকম সহযোগিতা করব আমরা। শুক্রবার সর্বদলীয় বৈঠকে এমনই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি।

তিনি বলেন, চিনকে টেলিকম সেক্টর, রেল বা বিমান সংক্রান্ত ব্যবসায় ঢুকতে দেওয়া উচিত নয়। এর ফলে আমরা হয়ত কিছু সমস্যার মধ্যে পড়ব। কিন্তু, কোনওভাবে চিনকে আমাদের দেশে ঢুকতে দেওয়া যাবে না। তিনি আরও বলেন, চিনে কোনও গণতন্ত্র নেই। সেখানে একনায়কতন্ত্র চলে। তাদের যা ইচ্ছা হয় তাই করে। মমতার অভিযোগ, দেশ যখন করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছে, অর্থনীতি সমস্যায়, ঠিক সেই সময়কে বেছে নিয়ে ভারতকে আক্রমণ করেছে চিন। এটা পূর্বপরিকল্পিত হামলা বলে মন্তব্য করেন তিনি। মমতা বলেন, চিন ১৯৬২, ১৯৬৭, ১৯৭৫, ২০১৫ এবং ২০১৭ সালের চুক্তি লঙ্ঘন করেছে। তৃণমূল নেত্রীর কথায়, চিনের এই ‘বিগ ব্রাদার’ এর মতো আচরণ সহ্য করা যাবে না, ভারত কিছুতেই মাথা ঝোঁকাবে না তাদের কাছে।

 

 

Comments
Loading...