বহিরাগতদের বাংলায় স্থান নেই, আন্দোলনের নামে নাটক চলছে, বিজেপিকে তীব্র আক্রমণ মুখ্যমন্ত্রীর

যারা শুধু দাঙ্গা করতে আসে, বাংলায় তাদের স্থান নেই। ফের বিজেপিকে বহিরাগত বলে আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক থেকে মমতার কটাক্ষ, শুধু খবরে থাকতে ভ্যাকসিন নিয়ে রোজ বড়ো বড়ো ভাষণ দিচ্ছেন কেন্দ্রীয় নেতা-মন্ত্রীরা। ছয় মাস, এক বছর ধরে ভাষণ চলছে ভ্যাকসিন আসবে। কিন্তু কবে ভ্যাকসিন আসবে মানুষ জানে না। রোজ খবরে থাকার জন্য এই ‘ছোট’ রাজনীতি করা হচ্ছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর। তাঁর কটাক্ষ, শুধু দর্শনধারী হয়েই থাকবে, ‘কাজ বিচারী’ হবে না।

আন্দোলনের নামে বিজেপি নেতারা নাটক করছেন বলেও ঝাঁঝালো আক্রমণ করেন তিনি।এদিন মাঝেরহাট ব্রিজ তৈরিতে বিলম্ব নিয়ে কেন্দ্রকে দায়ী করেছেন তিনি। মমতার দাবি, অন্তত ৯ মাস আগে মাঝেরহাট ব্রিজ তৈরির কাজ শেষ হয়ে যেত। শুধু রেলের ঢিলেমির জন্য বেহালার মানুষকে এতদিন ঝামেলা পোয়াতে হয়েছে। তিনি দাবি করেন, অতিমারির মধ্যেও যেভাবে রাজ্যের কাজ হয়েছে তা আর কোথাও হয়নি।

এদিন স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়েও ঘোষণা করেছেন তিনি। বাংলায় বসবাসকারী যেসব পরিবারে কোনও হেলথ ইন্সিওরেন্স নেই তাঁরা সবাই স্বাস্থ্যসাথী প্রকল্পে অন্তর্ভুক্ত হবেন। এই প্রকল্পের জন্য স্মার্ট কার্ড হবে পরিবারের মহিলার নামে। এইমস, সিএমসি মিলিয়ে দেড় হাজার হাসপাতালে ক্যাশলেস চিকিৎসার সুযোগ পাবেন মানুষ। রাজ্যবাসীর জন্য এই প্রকল্পে বার্ষিক ২ হাজার কোটি টাকা ব্যয় করবে সরকার, জানান মমতা ব্যানার্জি।

Comments
Loading...