দৈনিক ভাস্করের অফিসে ইডি-আয়করের হানা; গণতন্ত্রকে দমনের নিষ্ঠুর প্রয়াস, ট্যুইটারে তোপ মমতার

হিন্দি সংবাদপত্র দৈনিক ভাস্করের অফিসে ইডি এবং আয়কর বিভাগের তল্লাশি নিয়ে এবার ট্যুইটারে কড়া প্রতিক্রিয়া জানালেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি।

সংবাদ মাধ্যমের উপর আক্রমণ গণতন্ত্রকে দমন করার এক নিষ্ঠুর প্রক্রিয়া, ট্যুইটারে লেখেন মমতা। সেই সঙ্গে তাঁর চাঞ্চল্যকর অভিযোগ, করোনাকালে মোদী সরকারের চরম ব্যর্থতার ছবি দৈনিক ভাস্কর সাহসিকতার সঙ্গে দেশবাসীর সামনে তুলে ধরেছিল। তারই প্রতিশোধ নিচ্ছে কেন্দ্রীয় সরকার।

মুখ্যমন্ত্রী জানান, এই ধরনের স্বৈরাচারী পদক্ষেপেকে ধিক্কার। পাশাপাশি সমস্ত সংবাদ মাধ্যমকে একত্রিত হওয়ার বার্তা দেন তিনি। তাঁর কথায়, আমরা এক থাকলে এই স্বৈরাচারী শক্তি কখনই সফল হবে না।

উল্লেখ্য, বুধবার রাতেই ইডি ও আয়কর বিভাগ দেশের একাধিক জায়গায় দৈনিক ভাস্করের অফিসে তল্লাশি চালায়। দিল্লি, নয়ডা, ভুপাল, ইন্দোর, জয়পুরে অবস্থিত দৈনিক ভাস্করের অফিসে তল্লাশি চালানো হয়। বৃহস্পতিবার ভোররাত পর্যন্ত তল্লাশি চালায় আধিকারিকরা।
জানা যাচ্ছে, অফিসগুলি থেকে একাধিক নথিপত্র বাজেয়াপ্ত করেছে ইডির আধিকারিকরা। মোবাইল, কম্পিউটার সমেত সংস্থার একাধিক ইলেকট্রনিক ডিভাইসও বাজেয়াপ্ত করেছে তদন্তকারীরা।

আনুষ্ঠানিক ভাবে এই বিষয় কেন্দ্রীয় সংস্থার তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি। ইডি সূত্রে খবর, দৈনিক ভাস্করের বিরুদ্ধে কোটি কোটি টাকার আয়কর কারচুপির অভিযোগ রয়েছে। সেই সঙ্গে বিদেশি বিনিয়োগেও একাধিক অসঙ্গতি রয়েছে বলে অভিযোগ।

এছাড়াও হিন্দি খবরের চ্যানেল ভারত সমাচারের অফিসেও আয়কর দফতর তল্লাশি চালায়। ভারত সমাচারের এডিটর ইন চিফ রাজেশ মিশ্রর বাড়ি সহ বেশ কয়েকজন কর্মচারীর বাড়িতে তল্লাশি চালায় আয়কর দফতর।

Comments
Loading...