একাধিক মহিলাকে যৌন হেনস্থার অভিযোগের জের, ইন্দোরে বাতিল সুহেল শেঠের ভাষণ

#মিটু ক্যাম্পেনে একাধিক মহিলার অভিযোগের জেরে সিইও ফোরামের অনুষ্ঠান থেকে বাদ পড়ল অ্যাড দুনিয়ার প্রতিষ্ঠিত ব্যক্তিত্ব সুহেল শেঠের নাম।
প্রায় মাস তিনেক আগে ভারতে মিটু মুভমেন্টের সূত্র ধরে নিজেদের সঙ্গে ঘটে যাওয়া নির্যাতন, যৌন হেনস্থা, অভব্যতা নিয়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন সমাজের নানা অংশের বহু মহিলা। একের পর এক ঘটনা প্রকাশ্যে আসায় অভিযোগ উঠেছিল বিভিন্ন নামী ব্যক্তিত্বের বিরুদ্ধে। বিখ্যাত পরিচালক, গায়ক, নায়ক, সাংবাদিক, মন্ত্রী অনেকের বিরুদ্ধেই যৌন হেনস্থার অভিযোগ এনেছেন একাধিক মহিলা। অভিযুক্তদের তালিকায় অন্যতম নাম ছিলেন সুহেল শেঠ। দেশের এই নামী অ্যাড ক্যাম্পেনারের নামে প্রায় দু’মাস আগে যৌন হেনস্থা, কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ আনেন পাঁচ মহিলা। যার মধ্যে একজন পরিচিত লেখিকা ও চিত্র পরিচালকও ছিলেন। যদিও নিজের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ প্রসঙ্গে প্রকাশ্যে এখনও মুখ খোলেননি সুহেল। তবে অভিযোগ ওঠার পরই সুহেলের সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নেয় টাটা গোষ্ঠী। এর মধ্যেই ২৫ ডিসেম্বর নিজের দীর্ঘদিনের মডেল বান্ধবীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন সুহেল।
কিন্তু এরই মাঝে ফের সংবাদ শিরোনামে এসেছে বছর পঞ্চান্নর সুহেল শেঠের নাম। জানা গেছে, আগামী বছরের ২৩ জানুয়ারি ইন্দোরে হাই প্রোফাইল দ্য ইভি লিগ সিইও ফোরাম শীর্ষক এক অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল তাঁর। ছিল ভাষণ দেওয়ার কথাও। কিন্তু বিষয়টি জানাজানি হতেই সোশ্যাল মিডিয়ায় প্রশ্নের মুখে পড়তে হয় উদ্যোক্তাদের। প্রশ্ন ওঠে, যৌন হেনস্থায় অভিযুক্ত এক ব্যক্তিকে কেন এমন মঞ্চে ডাকা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় এই বিতর্কের মুখে পড়ে অবশেষ ওই অনুষ্ঠান থেকে সুহেলের কর্মসূচি বাতিল করা হয়েছে বলে বুধবার জানিয়েছেন উদ্যোক্তারা। সাফাইয়ের সুরে তাদের তরফে বলা হয়েছে, এই অনুষ্ঠান সূচি মাস চার-পাঁচ আগেই তৈরি হয়েছিল। তখনও সুহেলের বিরুদ্ধে এই অভিযোগ ওঠেনি।

Comments
Loading...