ব্রিগেডের আগের দিন মমতা বন্দ্যোপাধ্যায়কে পাঠানো চিঠিতে কী লিখলেন রাহুল গান্ধী

বৃহস্পতিবারই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, কংগ্রেস কত আসন পাবে তা তিনি বলতে পারবেন না, কিন্তু দেশের সরকার গড়ার চাবিকাঠি থাকবে আঞ্চলিক দলগুলির হাতে। তার পরদিনই মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে শনিবারের ব্রিগেড সমাবেশকে সমর্থন জানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।
বিজেপি বিরোধী সমাবেশকে সমর্থন জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে লেখা চিঠিতে রাহুল জানান, বিজেপি সরকারের বিরুদ্ধে দেশের সমস্ত বিরোধী শক্তি ঐক্যবদ্ধ হয়েছে। সমাবেশের প্রতি পূর্ণ সমর্থন জানানোর পাশাপাশি রাহুল ওই চিঠিতে ‘মমতাদি’কে যা লিখেছেন তা হোল…

‘সারা ভারতে এক শক্তিশালী ক্ষমতা তৈরি হয়েছে। সেই ক্ষমতার মধ্যে আছেন লক্ষ লক্ষ মানুষ, যাঁরা মোদী সরকারের ভুয়ো প্রতিশ্রুতি এবং মিথ্যেতে আজ ক্ষুব্ধ ও হতাশ। এই মানুষেরা নতুন ভোরের আশায় অপেক্ষা করছেন, তাঁরা অপেক্ষা করছেন এক নতুন দিনের, যেখানে প্রত্যেক শিশু, মহিলা ও পুরুষের কন্ঠ সমান গুরুত্ব দিয়ে শোনা হবে। যেখানে ধর্ম, বর্ণ, সামাজিক ও অর্থনৈতিক অবস্থা কোনও বাধা হয়ে দাঁড়াবে না।
দেশের সমস্ত বিরোধী শক্তি আজ ঐক্যবদ্ধ হয়েছে। বিরোধীরা বিশ্বাস করে সত্যিকারের জাতীয়তাবোধ এবং উন্নয়ন আসতে পারে গণতন্ত্র, সামাজিক উন্নয়ন এবং ধর্মনিরপেক্ষতার স্তম্ভের উপর দাঁড়িয়ে। আর এই ধারণাগুলিই ক্রমাগত ধ্বংস করার চেষ্টা চালাচ্ছে বিজেপি এবং মিস্টার মোদী।
আমাদের ঐতিহ্যগত আদর্শকে রক্ষা করার জন্য বাংলার মানুষের বিশেষ প্রশংসা করি। ঐক্যবদ্ধ ভারতের লক্ষ্যে মমতা’দির ব্রিগেড সমাবেশে আমার পূর্ণ সমর্থন রইল। আমি আশা করছি এই সভা থেকেই ঐক্যবদ্ধ ভারতের বার্তা পৌঁছে দেওয়া যাবে।’

Comments
Loading...