বাঁকুড়ায় ক্রেতা সুরক্ষা ভবনের শিলান্যাস করলেন মন্ত্রী সাধন পান্ডে, মানুষকে আরও সচেতন করতে উদ্যোগ দফতরের

বাঁকুড়া জেলায় নতুন ক্রেতা সুরক্ষা ভবন গড়ার উদ্যোগ নিল রাজ্য সরকার। বৃহস্পতিবার রাজ্যের উপভোক্তা বিষয়ক দফতর এবং স্বনির্ভর ও স্বনিযুক্তিমন্ত্রী সাধন পান্ডে এই ক্রেতা সুরক্ষা ভবনের শিলান্যাস করেন। পরে এদিন বিকেলেই বাঁকুড়ায় ক্রেতা সুরক্ষা মেলার উদ্বোধন করেন মন্ত্রী।
দুই অনুষ্ঠানেই মন্ত্রী সাধন পান্ডে জানান, সাধারণ মানুষের বিভিন্ন ধরনের অধিকার আদায়ের জন্য নিরলস কাজ করে চলেছে ক্রেতা সুরক্ষা দফতর। পাশাপাশি, মানুষকেও আরও সচেতন হতে হবে। তিনি বলেন, বিভিন্নভাবে সাধারণ মানুষ প্রতারণার শিকার হন। কিন্তু তাঁরা কীভাবে সরকারের থেকে এই সমস্ত বিষয়ে সুরাহা পেতে পারেন, তা নিয়ে অনেকেই অবগত নন। তাই দফতরের পক্ষ থেকে মানুষকে সচেতন করতে সারা বছর ধরেই নানা উদ্যোগ নেওয়া হচ্ছে। দফতরের কাজকে আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছে দিতে জেলায়-জেলায় বাড়তি উদ্যোগ নেওয়া হচ্ছে। এই কর্মসূচি হিসেবেই বাঁকুড়ায় নতুন ভবন গড়ে তোলা হচ্ছে বলে জানান তিনি।
পাশাপাশি, এদিন বাঁকুড়ায় ক্রেতা সুরক্ষা মেলারও উদ্বোধন করেন সাধন পান্ডে। সাধারণ মানুষকে দফতরের কাজকর্ম সম্পর্কে আরও অবহিত করার জন্য বিশেষ প্রচার ও কর্মসূচি নেওয়া হয়েছে। দফতরের কাজে আরও গতি আনার জন্য আধিকারিকদের নির্দেশ দেন মন্ত্রী।
Comments
Loading...