উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি; বিজেপি সাংসদ জন বার্লার বিরুদ্ধে এফআইআর যুব তৃণমূল নেতার

উত্তরবঙ্গকে পৃথক রাজ্য অথবা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবিতে অনড় আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা। আর তাঁর এই মন্তব্যের জেরে উত্তরবঙ্গের শান্তি বিঘ্নিত হতে পারে এই অভিযোগে সাংসদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করল তৃণমূল। কোচবিহারের যুব তৃণমূলের সহ সভাপতি জাকারিয়া হোসেন দিনহাটা থানায় এফআইআর দায়ের করেছেন সাংসদের বিরুদ্ধে।

যুব তৃণমূল নেতা জানান, উত্তরবঙ্গে কোনও উন্নয়ন হয়নি বলে বিজেপি সাংসদ যে অভিযোগ করেছেন তা ভিত্তিহীন। সাংসদের এই দাবির জেরে উত্তরবঙ্গে অস্থিরতা তৈরি হতে পারে।

উল্লেখ্য কয়েকদিন আগেই জল্পনা ছড়ায় উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার পক্ষে দাবি জানাতে পারেন উত্তরবঙ্গের কয়েকজন বিজেপি বিধায়ক, সাংসদ। খবর প্রকাশ্যে আসার পরই তীব্র আলোড়ন শুরু হয়।

তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি জানান, দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গ দুই মিলিয়েই পশ্চিমবঙ্গ। তাঁর অভিযোগ ভোটের হার হজম করতে না পেরে বিজেপি বাংলা ভাগ করার চক্রান্ত করছে। তৃণমূল নেত্রীর চাঞ্চল্যকর দাবি, বিজেপির কিছু কেন্দ্রীয় নেতারা নির্দেশেই এখানে কিছু নেতা এই দাবি তুলছে।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান দলে এই নিয়ে কোনও রকম আলোচনা হয়নি। এই প্রস্তাব দলের নয়।

বিতর্কের মধ্যেই আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা প্রকাশ্যেই উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার পক্ষে জোর সওয়াল করেন। তাঁর অভিযোগ বহু বছর ধরে উত্তরবঙ্গের মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত। পৃথক রাজ্য অথবা কেন্দ্রশাসিত অঞ্চল হলেই উত্তরবঙ্গের উন্নয়ন সম্ভব।

বিজেপি সাংসদের এই দাবির তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ঘাসফুল শিবির। তৃণমূলের মহাসচিব পার্থ চ্যাটার্জিও ট্যুইট করে অভিযোগ করেন ,বাংলায় হারের পর বিজেপি রাজ্যে অস্থিরতা তৈরি করতে চাইছে।

সব মিলিয়ে উত্তরবঙ্গ ইস্যু নিয়ে ফের একবার রাজ্য রাজনীতি উত্তপ্ত হতে চলেছে, এমনটাই মত পর্যবেক্ষকদের একাংশের।

Comments
Loading...