স্বাস্থ্য সাথীর জন্য পৃথক ওয়ার্ড করলে সম্প্রসারণে বাড়তি সুবিধার ঘোষণা পুরসভার

স্বাস্থ্য সাথী কার্ডে চিকিৎসা পরিষেবা দিলে বেসরকারি হাসপাতালকে বাড়তি সুবিধা দেবে বলে ঘোষণা করল কলকাতা পুরসভা। পুর প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন স্বাস্থ্য সাথীর আওতায় চিকিৎসা দিলে হাসপাতাল বা নার্সিং হোম সম্প্রসারণে বাড়তি সুবিধা দেবে কলকাতা পুরসভা। হাকিম জানিয়েছেন, যে সমস্ত বেসরকারি হাসপাতাল বা নার্সিং হোম স্বাস্থ্য সাথীর জন্য আলাদা ওয়ার্ড তৈরি করছে তাদের অ্যাডিশনাল ফ্লোর এরিয়া মঞ্জুর করা হবে বিনামূল্যে। 

ফিরহাদ জানিয়েছেন, স্বাস্থ্য সাথীর পরিষেবা আরও সহজ এবং নির্ভরযোগ্য করতে নার্সিং হোমে পদক্ষেপ নিলে তাদের পরিকাঠামোগত সুবিধা কীভাবে দেওয়া যায় তা নিয়ে চিন্তাভাবনা চলছে। আপাতত ঠিক হয়েছে স্বাস্থ্য সাথীর জন্য আলাদা ওয়ার্ড করলে, বিল্ডিং নির্মানের ক্ষেত্রে অতিরিক্ত ফ্লোর এরিয়া মঞ্জুর করা হবে। 

তবে শুধু কলকাতাই নয় রাজ্যের সবকটি পুরসভায় এই সুবিধে দেওয়ার পরিকল্পনা রয়েছে। 

মুখ্যমন্ত্রী সকল রাজ্যবাসীর জন্য স্বাস্থ্য সাথী কার্ড নিশ্চিত করার পর এর সুবিধা নিতে প্রতিদিন হাসপাতালে ভিড় করছেন বহু মানুষ। সমস্যা হচ্ছে বেড দেওয়ায়। তাই সব বেসরকারি হাসপাতালকে শুধুমাত্র স্বাস্থ্য সাথীর জন্য পৃথক ওয়ার্ড তৈরিতে উৎসাহ দিচ্ছে সরকার। ফিরহাদ হাকিমের দাবি, এর ফলে নতুন কর্মসংস্থানও তৈরি হবে। 

Comments
Loading...