এয়ারসেল-ম্যাক্সিস দুর্নীতি মামলায় পি চিদম্বরমের বিরুদ্ধে নির্দিষ্ট প্রমাণ আছে, আদালতকে জানাল সিবিআই

‘এয়ারসেল-ম্যাক্সিস’ দুর্নীতি মামলায় অভিযুক্ত কংগ্রেস নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের বিরুদ্ধে তদন্ত জারি রাখতে দিল্লি আদালতের কাছে প্রয়োজনীয় অনুমতি চাইল সিবিআই।
সূত্রের খবর, আদালতকে সিবিআই জানিয়েছে, তাদের হাতে পি চিদম্বরম ও তাঁর পুত্রের বিরুদ্ধে সংশ্লিষ্ট মামলায় যথেষ্ট প্রমাণ রয়েছে।
সিবিআই-এর দাবি,’এয়ারসেল-মাক্সিস’ মামলায় চার্জশিট জমা দেওয়ার ঠিক পর পরই বিদেশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী ও তাঁর পুত্র কার্তি চিদম্বরম।
উল্লেখ্য, চলতি বছরের ১৮ ডিসেম্বর পর্যন্ত পি চিদম্বরমকে গ্রেফতার করা যাবে না বলে আদালতের নির্দেশ ছিল। ডঃ মনমোহন সিংহ সরকারের অর্থমন্ত্রী থাকাকালে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ ওঠে চিদম্বরমের বিরুদ্ধে।
তদন্তকারী দল জানায়, চিদম্বরম অনৈতিকভাবে অনুমোদন দেন ৩ হাজার ৫০০ কোটি টাকার ডিলে, যার মাধ্যমে ২০০৬ সালে টেলিকম কোম্পানি ‘এয়ারসেল’কে কিনে নেয় মালেশিয় কোম্পানি ‘ম্যাক্সিস’।
সিবিআই-এর অভিযোগ, এই অনুমোদনের পরে চিদম্বরম পুত্র কার্তিকে ২৬ লক্ষ টাকা ঘুষ দেয় এয়ারসেল টেলিভেঞ্চারস।
তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের পরিপ্রেক্ষিতে চিদম্বরম বলেছিলেন, ‘বোর্ড’ এই অনুমোদন সম্পর্কে অবহিত ছিল। মোদী সরকার প্রতিহিংসাবশত তাঁকে মিথ্যে মামলায় জড়াচ্ছে।
প্রসঙ্গত, ‘এয়ারসেল-ম্যাক্সিস’ দুর্নীতি মামলায় কার্তি চিদম্বরমকে চলতি বছরের ফেব্রুয়ারিতে গ্রেফতার করা হয়। যদিও পরে জামিনে মুক্তি পান কার্তি।

Comments
Loading...