বুদ্ধদেব, শ্যামল, মদন, দীপক বাদ? সিপিএম রাজ্য সম্পাদকমণ্ডলীতে নতুন কারা ঢুকবেন, জোর আলোচনা।

বুদ্ধদেব ভট্টাচার্য, শ্যমল চক্রবর্তী, মদন ঘোষ এবং দীপক সরকার কি বাদ যাচ্ছেন সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলী থেকে। পাশাপাশি, আভাস রায়চৌধুরী, সুমিত দে, অনাদি সাহু, পলাশ দাসদের মধ্যে কে ঢুকবেন নতুন কমিটিতে তা নিয়েই এখন জোর চর্চা সিপিএমের অন্দরে। বুধবার সন্ধ্যায় সিপিএমের নতুন রাজ্য সম্পাদকমণ্ডলী চূড়ান্ত হওয়ার কথা। তার আগে আলিমুদ্দিন স্ট্রিট সূত্রের খবর, বুদ্ধদেব ভট্টাচার্য, শ্যামল চক্রবর্তী, মদন ঘোষ, দীপক সরকারকে বাদ দিয়েই গঠিত হতে চলেছে নতুন কমিটি। পাশাপাশি শারীরিক কারণে গৌতম দেবও আর সম্পাদকমণ্ডলীতে থাকবেন কিনা তা নিয়েও প্রশ্ন উঠেছে দলের মধ্যে। প্রশ্ন উঠছে দীপক দাশগুপ্তও আর সম্পাদকমণ্ডলীতে থাকবেন কিনা তা নিয়ে!
গত মার্চ মাসে রাজ্য সম্মেলনে বুদ্ধদেব ভট্টাচার্য, শ্যামল চক্রবর্তী, মদন ঘোষ, দীপক সরকাররা সিপিএমের নতুন নির্বাচিত রাজ্য কমিটি থেকে বাদ পড়েছিলেন। যদিও তাঁদের আমন্ত্রিত সদস্য করে রাখা হয়েছিল রাজ্য কমিটিতে। এবার তাঁদের সম্পাদকমণ্ডলীতেও আমন্ত্রিত সদস্য হিসেবে রাখার যায় কিনা তা নিয়েও একটা আলোচনা শুরু হয়েছে। যদিও বুদ্ধদেব ভট্টাচার্য নিজেই আর কোনও কমিটিতে থাকতে চান না। তবে সূত্রের খবর, রাজ্য কমিটি থেকে বাদ গেলেও শ্যামল চক্রবর্তী সম্পাদকমণ্ডলীতে থেকে যেতে পারেন।
সিপিএম সূত্রের খবর বর্ধমানের আভাস রায়চৌধুরী, শ্রমিক ফ্রন্টের অনাদি সাহু, উত্তর ২৪ পরগনার সোমনাথ ভট্টাচার্য কিংবা পলাশ দাস, পশ্চিম মেদিনীপুরের তরুণ রায় এবং নদীয়ার সুমিত দের মধ্যে জোর লড়াই চলছে, কে সম্পাদকমণ্ডলীতে ঢুকবেন তা নিয়ে। নতুন সম্পাদকমণ্ডলী গঠন নিয়ে এবারই নতুন পদ্ধতি চালু করেছেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। সূত্রের খবর, কয়েকদিন আগে তিনি সমস্ত সম্পাদকমণ্ডলীর সদস্যের কাছে নতুন কারা কমিটিতে ঢুকতে পারেন তার একটা তালিকা চান। সেই অনুযায়ী, সমস্ত সম্পাদকমণ্ডলীর সদস্য তাঁদের পছন্দমতো নতুন নামের তালিকা দিয়েছেন।

Comments
Loading...