আসানসোলে ১ কোটি টাকা নিয়ে গ্রেফতার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের আপ্ত সহায়ক

বিজেপির বিরুদ্ধে ফের টাকা বিলির অভিযোগ। ভারতী ঘোষের পর এবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের আপ্ত সহায়ক।
ষষ্ঠ দফা ভোটের দিনই বিকেলে পশ্চিম বর্ধমানের আসানসোল স্টেশন থেকে ১ কোটি টাকা সহ গ্রেফতার বিজেপির রাজ্য সভাপতি এবং মেদিনীপুর কেন্দ্রের প্রার্থী দিলীপ ঘোষের আপ্ত সহায়ক গৌতম চট্টোপাধ্যায়। তাঁর সঙ্গে আরও একজনকে ধরা হয়েছে।
সূত্রের খবর, রবিবার সন্ধ্যায় আসানসোল স্টেশনের ৫ নম্বর প্ল্যাটফর্মে দু’জনকে সন্দেহজনকভাবে ঘুরতে দেখে রেল পুলিশ। তাঁদের হাতে একটা ব্যাগ ছিল। সন্দেহ হয় রেল পুলিশের। দু’জনকেই আটক করে জিআরপি। তাঁদের সঙ্গে থাকা ব্যাগ থেকে উদ্ধার হয় ১ কোটি টাকা। এই টাকা কোথা থেকে এল কিংবা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তা নিয়ে জিজ্ঞাসাবাদের মুখে অসংলগ্ন কথা বলতে থাকেন দু’জনই। তারপরই তাঁদের গ্রেফতার করে জিআরপি। পরে জিজ্ঞাসাবাদ করতে করতে জানা যায়, ধৃতদের মধ্যে একজন গৌতম চট্টোপাধ্যায়, যিনি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের আপ্ত সহায়ক। অন্য একজন লক্ষ্মীকান্ত সাউ বিজেপি যুব নেতা।

গৌতম চট্টোপাধ্যায়

সূত্রের খবর, ধৃত লক্ষ্মীকান্ত সাউ জানিয়েছেন, উদ্ধার হওয়া টাকা বিজেপির। নির্বাচনে খরচ করার জন্য এই টাকা কলকাতায় নিয়ে যাওয়া হচ্ছিল। বিজেপি রাজ্য সভাপতির আপ্ত সহায়ক বারাসতের বাসিন্দা গৌতম চট্টোপাধ্যায় অবশ্য এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি।
ষষ্ঠ দফার ভোটের ঠিক আগে তল্লাশিতে পশ্চিম মেদিনীপুরের পিংলায় ১ লক্ষ ১৩ হাজার টাকা সহ ধরা পড়েছিলেন ঘাটালের বিজেপি প্রার্থী এবং প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ। সেই ঘটনার কথা উল্লেখ করে জনসভা থেকে রাজ্যবাসীকে সতর্কও করেন মুখ্যমন্ত্রী। রবিবার জনসভা থেকে মমতা অভিযোগ করেছিলেন, অসমের বিজেপি নেতা তথা মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা দক্ষিণ কলকাতার একটি পাঁচতারা হোটেলে থেকে টাকা বিলি করে ভোট কেনার চেষ্টা করছেন। ঠিক সেই সময়ই আসানসোল স্টেশন থেকে ওই দু’জনকে গ্রেফতার করল জিআরপি। ধৃতদের হেফাজতে নিয়ে টাকার উৎস জানার চেষ্টা করছে পুলিশ।
ভোট চলাকালীন এভাবে বিজেপির রাজ্য সভাপতির আপ্ত সহায়কের এই বিপুল টাকা নিয়ে গ্রেফতারির ঘটনায় স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবির। যদিও দিলীপ ঘোষের ঘনিষ্ঠদের দাবি, ধৃত গৌতম চট্টোপাধ্যায় আগে বিজেপি সভাপতির আপ্ত সহায়ক ছিলেন। কিন্তু সূত্রের খবর, গৌতম খড়গপুরে দিলীপ ঘোষের কাজকর্ম দেখাশোনা করেন।

Comments
Loading...