উত্তর প্রদেশ ও বিহারের মতো মাফিয়ারাজ চলছে বাংলায়, বিজেপি নেতা খুনে সেমসাইড দিলীপ ঘোষের

টিটাগড়ে অর্জুন সিংহ ঘনিষ্ঠ বিজেপি নেতা মণীশ শুক্লার ঘটনায় উত্তপ্ত রাজ্য রাজনীতি। এই পরিস্থিতিতে সোমবার মণীশ শুক্লা হত্যা প্রসঙ্গে সরকারকে আক্রমণ করতে গিয়ে সেমসাইড করে বসলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। রাজ্য প্রশাসনকে একহাত নিতে গিয়ে দিলীপ ঘোষের মন্তব্য, ‘উত্তর প্রদেশ ও বিহারের মতো মাফিয়ারাজ শুরু হয়েছে বাংলায়।’

প্রসঙ্গত, ওই দুই রাজ্যেই ক্ষমতায় আছে বিজেপি। যোগী রাজ্যে হাথরস কাণ্ড নিয়ে এমনিতেই উত্তাল সারা দেশ। সেখানে যোগী সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন বিরোধীরা। নির্যাতিতাকে সুবিচার দেওয়ার দাবিতে পথেও নেমেছিলেন মুখ্য মন্ত্রী মমতা ব্যানার্জি। তখন রাজ্য বিজেপির সভাপতি বলেছিলেন, ‘হাথরস নিয়ে ঠিকঠাক পদক্ষেপ নিচ্ছে যোগী সরকার। এমন ঘটনা বাংলায় নিয়মিত ঘটাচ্ছে তৃণমূলের কর্মীরা। সে সবকে ধামা চাপা দিতেই পথে নেমেছেন মুখ্য মন্ত্রী। সেই মন্তব্যের পর, সোমবার বিজেপির রাজ্য সভাপতির মুখে শোনা গেল প্রায় বিপরীত কথা। মণীশ শুক্লা হত্যা প্রসঙ্গে বাংলার সঙ্গে বিজেপি শাসিত উত্তর প্রদেশে তুলনা টানলেন তিনি।

যা নিয়ে তৃণমূল নেতৃত্বের কটাক্ষ, দিলীপবাবুর এই মন্তব্য আসলে বুঝিয়ে দিল যোগীর উত্তর প্রদেশ ও নীতিশ কুমারের বিহারের পরিস্থিতি ঠিক কেমন। উল্লেখ্য বিহারে জেডেইউ ও বিজেপি এখন জোট সরকার চালাচ্ছে। তাই তৃণমূলকে বিঁধতে গিয়ে আদতে রাজ্য বিজেপির সভাপতি যে নিজের দলেরই অস্বস্তি বাড়ালেন, সেটা আর বলার অপেক্ষা রাখে না।

 

Comments
Loading...