এত আয়োজনের কী হবে? মণ্ডপ দর্শনার্থীশূন্য রাখার নির্দেশের বিরুদ্ধে আদালতে পুজো উদ্যোক্তারা

পুজোর এত আয়োজনের কী হবে? মণ্ডপ দর্শনার্থীশূন্য রাখার সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য ফের আদালতে রিভিউ পিটিশন দায়ের করতে চলেছে ফোরাম ফর শারদোৎসব। সূত্রের খবর, মঙ্গলবারই প্রায় ৪০০ পুজো কমিটি আদালতে আর্জি জানাতে চলেছে। পুজোর বাকি মাত্র দু’দিন। তার আগেই রাজ্যের ছোট, বড়ো সমস্ত পুজো প্যান্ডেলের জন্য ঐতিহাসিক রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। সোমবার আদালত জানিয়েছে, সব পুজো মণ্ডপই হবে কনটেইনমেন্ট জোন বা নো এন্ট্রি বাফার জোন। তাছাড়া প্যান্ডেলে ব্যারিকেড করে তাতে লেখা থাকবে নো এন্ট্রি জোন। প্রতিটি মণ্ডপেও পুজো উদ্যোক্তাদের মধ্যে একসঙ্গে ১৫ থেকে ২৫ জনের বেশি মানুষকে ঢোকার অনুমতি দেওয়া যাবে না। শুধু তাই নয়, এবারের পুজোয় রাস্তায় ভিড় নিয়ন্ত্রণেও সচেতনতা অভিযান চালাতে হবে প্রশাসনকে।

এই রায় পুনর্বিবেচনার জন্য মঙ্গলবার ফের আদালতের আবেদন করতে চলেছে প্রায় ৪০০ পুজো কমিটি। তাদের দাবি, পুজো উপলক্ষ্যে যে এত আয়োজন হয়েছে সেটার কী হবে?

তবে আদালতে রিভিউ পিটিশনে কোন কোন বিষয় তুলে ধরা হবে তা নিয়ে আগে বিস্তারিত কিছু বলেনি ফোরাম ফর শারদোৎসব। সংগঠনের সাধারণ সম্পাদক শাশ্বত বসুর কথায়, এ বিষয়ে যা বলার, তা আদালতেই বলা হবে। এখন চতুর্থীর দিন ফোরাম ফর শারদোৎসবের রিভিউ পিটিশনের প্রেক্ষিতে আদালত সিদ্ধান্তের কিছু পরিবর্তন করে কিনা, এখন সেটাই দেখার।

 

Comments
Loading...