ডুরান্ডে ব্যর্থতার পরেও আলেজান্দ্রোর পাশে সর্মথকরা, আই লিগকেই পাখির চোখ করছেন ইস্টবেঙ্গল কোচ

ডুরান্ড কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে ইস্টবেঙ্গল। লালহলুদ সর্মথকরা স্বাভাবিকভাবেই বিষন্ন। কিন্তু তাঁরা স্প্যানিশ কোচ আলেজান্দ্রোর পাশেই দাঁড়াচ্ছেন। এই উদাহরণ ময়দানে বিরল। এতদিন কোনও প্রতিযোগিতায় ব্যর্থ হলে, কোচকে সবার আগে বিষোদগার করতেন সর্মথকরা। কিন্তু গত বছর থেকে এই ট্র্যাডিশন কিছুটা হলেও পাল্টে ফেলেছেন ইস্টবেঙ্গল সর্মথকরা। দল আই লিগ হাতছাড়া করে কলকাতায় ফেরার পর, বিমানবন্দরে হাজির ছিলেন প্রায় শ’পাঁচেক ইস্টবেঙ্গল সমর্থক। কোচ এবং ফুটবলারদের অভ্যর্থনা জানাতে। বার্তা দিতে তাঁদের পাশে থাকার।
স্প্যানিশ কোচ বলেছিলেন, ডুরান্ড কাপ এবং কলকাতা লিগ আই লিগের প্রস্তুতিপর্ব। তিনি এই দুটি প্রতিযোগিতায় ফুটবলারদের দেখে নিতে চান। ইস্টবেঙ্গলের ডুরান্ডের দলে কোনও পজিটিভ স্ট্রাইকার ছিল না। ব্যর্থতার কারণ অনুসন্ধান করতে গিয়ে এই কারণটা সবার আগে উঠে আসছে। সেমিফাইনালে দশজন হয়ে যাওয়ার পর কোনও আক্রমণ তুলে আনতে পারেনি ইস্টবেঙ্গল। গোটা ম্যাচেই দেখা গেছে, দু’প্রান্ত দিয়ে একের পর এক আক্রমণ উঠে আসলেও অ্যাটাকিং থার্ডে কোন ফুটবলারই নেই। কাজটা অনেক সহজ হয়ে গিয়েছিল গোকুলামের রক্ষণভাগের।
তার সঙ্গে মাঝমাঠে দায়িত্বজ্ঞানহীন ফুটবল খেলেন অভিজ্ঞ মিডফিল্ডার ডিকা। তাঁর একের পর এক ভুল পাসে খেলার ছন্দ নষ্ট হয়।
তবে দল হারলেও ফুটবলারদের খেলায় খুশি ইস্টবেঙ্গল কোচ আলেজান্দ্রো। সাময়িক ব্যর্থতার পরও নিজের মূল লক্ষ্য থেকে সরছেন না তিনি। বারবার একটা কথাই বলছেন, আই লিগ তাঁর পাখির চোখ। আর আলেজান্দ্রোর এই লক্ষ্যে তাঁর পাশে রয়েছেন সমর্থকরাও। তবে আই লিগে যদি তিনি সাফল্য না দিতে পারেন, তখন কিন্তু অন্য ছবি দেখা যেতেই পারে।

Comments
Loading...