আজ জিতলে ফের লিগের চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে ফিরবে ইস্টবেঙ্গল, ঘরের ছেলে সৌমিকই হার্ডলস লাল-হলুদের

কলকাতা লিগের আশা বাঁচিয়ে রাখতে শুক্রবার জিততেই হবে ইস্টবেঙ্গলকে। প্রতিপক্ষ রেনবো এফসি। যাদের টিডি ইস্টবেঙ্গলের ঘরের ছেলে সৌমিক দে। লাল-হলুদ জার্সিতে দীর্ঘদিন খেলা এই ফুটবলার শুক্রবার চিন্তা ইস্টবেঙ্গলের। বৃহস্পতিবার ভবানীপুরকে হারিয়ে লিগ শীর্ষে চলে গেছে পিয়ারলেস। চ্যাম্পিয়নশিপের অঙ্ক বাঁচিয়ে রাখতে হলে শুক্রবার জিততেই হবে ইস্টবেঙ্গলকে।
এই মরসুমে এই প্রথমবার ঘরের মাঠে ফ্লাডলাইটে ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল। শুক্রবার ম্যাচ শুরু বিকাল পাঁচটায়। প্রতিপক্ষ রেনবো এফসি অবনমনের আওতায়। তবে একটাই চিন্তা দলের টেকনিক্যাল ডিরেক্টর সৌমিক দে। গত ম্যাচে রেনবো হেরেছে মোহনবাগানের কাছে। তবে খুব একটা খারাপ খেলেনি দল। প্রিয় দলের বিরুদ্ধে নামার আগে সৌমিক বলছেন, ‘ইস্টবেঙ্গল এর বিরুদ্ধে খেলতে নামার আগে অবশ্যই আমি নস্টালজিক। এতদিন এই জার্সিটা গায়ে দিয়ে খেলেছি। অনেক স্মৃতি মনে পড়বে। জানি হয়তো গ্যালারি থেকে আমাকে গালাগালি দেওয়া হবে। তবে আমাকে তো আমার কাজটা করতেই হবে। কোচ হিসাবে আমি প্রতিষ্ঠিত হতে চাই। তাই এটা পেশাদারি জীবনের অঙ্গ। তবে দিনের শেষে আমি ইস্টবেঙ্গলিই থাকব।’ ইস্টবেঙ্গলকে নিয়ে খুব একটা চিন্তা করতে নারাজ তিনি। শুধু বলছেন, ‘মোহনবাগানের বিরুদ্ধে আমরা জেতার খেলাই খেলেছিলাম। সেই খেলাটা খেলতে পারলে, ইস্টবেঙ্গলকে হারানো অসম্ভব নয়।’
অন্যদিকে ইস্টবেঙ্গলে ধারাবাহিকতার অভাব। দল গঠন নিয়েও প্রশ্ন উঠেছে সমর্থকদের মনে। প্রশ্ন উঠে গেছে মাঝমাঠ এবং আক্রমণভাগ নিয়ে। ভবানীপুরের কাছে আটকে যাওয়ার পর অনেকটাই ধাক্কা খেয়েছে কলকাতা লিগের স্বপ্ন। তবুও রেনবো এফসিকে হারাতে পারলে লিগের লড়াইয়ে টিকে থাকবে ইস্টবেঙ্গল। আর ঘরের ছেলের কাছে আটকে গেলে, সব স্বপ্ন শেষ হয়ে যাবে।

Comments
Loading...