দিলীপ ঘোষের প্রচারে ২৪ ঘণ্টা নিষেধাজ্ঞা কমিশনের

২৪ ঘন্টা নিষেধাজ্ঞা জারি হল বিজেপির রাজ্য সভাপতির উপর

জায়গায় জায়গায় শীতলকুচি হবে! দিলীপ ঘোষের বিস্ফোরক মন্তব্যের জেরে মঙ্গলবার কমিশন নোটিশ পাঠিয়েছিল। বুধবার সেই নোটিশের উত্তর দেন তিনি। কিন্তু উত্তরে সন্তুষ্ট নয় নির্বাচন কমিশন। তাই ২৪ ঘন্টা নিষেধাজ্ঞা জারি হল বিজেপির রাজ্য সভাপতির উপর।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টা থেকে শুক্রবার ৭ টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। অর্থাৎ এই সময় দিলীপ ঘোষ প্রচার করতে পারবেন না।

কমিশনের সিদ্ধান্তে দিলীপ ঘোষ জানিয়েছেন, মমতা ব্যানার্জি প্রথম উস্কানিমূলক মন্তব্য করেছিলেন। পরে আমরা তার উত্তর দিয়েছি। তাঁর অভিযোগ, মমতা ব্যানার্জি শুধরোবার মানুষ নন। আমরা সুষ্ঠু, শান্তিপূর্ণ ভোট চাই।

শীতলকুচি নিয়ে মন্তব্যের জেরে এক দিনের ভোট প্রচারে নিষেধাজ্ঞা দিলীপ ঘোষের। তাই একদিনের ছুটিতে সমুদ্র সৈকতে সময় কাটাচ্ছেন তিনি। সেই মুহূর্তেই স্যোশাল মিডিয়ায় শেয়ার করলেন দিলীপ ঘোষ।

চতুর্থ দফা ভোটের দিন শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় ৪ জনের। এরপরের দিনই বরানগরের সভায় বিজেপির রাজ্য সভাপতিকে বলতে শোনা যায়, বেশি বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে। দিলীপ ঘোষের এই মন্তব্যে শুরু হয় তোলপাড়। নালিশ জমা পড়ে কমিশনে। সেই প্রেক্ষিতেই এবার ২৪ ঘণ্টা ব্যান হয়ে গেলেন দিলীপ ঘোষ।

Comments
Loading...