ইভিএম কারচুপির অভিযোগ ওমর আবদুল্লা, চন্দ্রবাবু নাইডু, বিএসপিরও

প্রথম দফায় নির্বাচন শুরু হওয়ার পরেই ইভিএমের গণ্ডগোল এবং ভোট কারচুপির অভিযোগ আসতে শুরু করেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। বৃহস্পতিবার সকালে ভোট শুরুর কয়েক ঘন্টার মধ্যেই কোচবিহারের তৃণমূলের নেতা তথা মন্ত্রী রবীন্দ্র নাথ ঘোষ ইভিএম কারচুপির অভিযোগ এনেছিলেন। একইরকম অভিযোগ করলেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ও অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু।
জম্মু-কাশ্মীরের পুঞ্চের নির্বাচনী কেন্দ্রে ইভিএমে কংগ্রেস বোতাম কাজ করছে না বলে সকালে অভিযোগ করেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। তিনি ট্যুইট করে একটি ভিডিও পোস্ট করে দাবি করেন, পুঞ্চের নির্বাচনী কেন্দ্রে ইভিএমের চার নম্বর বোতাম, যেখানে কংগ্রেসের চিহ্ন রয়েছে সেটি কাজ করছে না। এছাড়াও, উপত্যকার শাহাপুর, বেদার, লারন, সুরানকোট, তেহেশিলের ভোট কেন্দ্রে দেরি করে ভোটগ্রহণ শুরু হয় বলেও অভিযোগ করেন ওমর আবদুল্লা।
অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর অভিযোগ, বৃহস্পতিবার সকাল ১০ টার পর থেকে তাঁর রাজ্যে ৩০ শতাংশ ইভিএম কাজ করছে না। ওই সব কেন্দ্রে পুননির্বাচনের আর্জি জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী।
অন্যদিকে, উত্তর প্রদেশে বিজনোর কেন্দ্রের বহুজন সমাজ পার্টির প্রার্থী মালুক নগর দাবি করেছেন, ইভিএম কারচুপি করে সব ভোট বিজেপির খাতে চলে যাচ্ছে।

Comments
Loading...