“#IndiaTogether” র টুইট করে তোপের মুখে সঙ্গীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর

বৃহস্পতিবার, দেশের বর্তমান অবস্থা এবং তাতে বিদেশীদের হস্তক্ষেপ নিয়ে একটি সঙ্গীত সম্রাজ্ঞি টুইট করেন

নয়া কৃষি আইনের বিরুদ্ধে কৃষক আন্দোলন নিয়ে গোটা দেশ যখন আলোচনায় মুখর, সেই সময়ই “#IndiaTogether” এর বার্তা দিয়ে টুইট করলেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তারপর সেই টুইট নেট জনতায় প্রকাশ্যে পেলে তাঁকে পড়তে হয় সমালোচনার মুখে।

বৃহস্পতিবার, দেশের বর্তমান অবস্থা এবং তাতে বিদেশীদের হস্তক্ষেপ নিয়ে সঙ্গীত সম্রাজ্ঞি টুইটের মাধ্যমে আবেদন জানান, কৃষক আন্দোলন নিয়ে যে সমস্যা শুরু হয়েছে, তার সমাধান করবে ভারত স্বয়ং। ভারতের নিজস্ব সমস্যার সমাধান করতে বিদেশী শক্তির প্রয়োজন নেই। এরই সঙ্গে যুক্ত করেন ঐক্যবদ্ধ ভারতের হ্যাশট্যাগ।

এরপর একের পর এক প্রশ্নে বিদ্ধ হন লতাজি। দেশের এই অরাজক পরিস্থিতিতে লতা মঙ্গেশকর কেন দেশের মানুষের পাশে নেই? কেন তিনি কেন্দ্রীয় সরকারের সুরে সুর মেলাচ্ছেন? তবে এখানেই শেষ নয়, কিশোর কুমার, মহম্মদ রফির মতো গায়করা কেন ভারতরত্ন পেলেন না, কেন লতা মঙ্গেশকর পেলেন তা এবার বোঝা যাচ্ছে বলেও আক্রমণ করেছে বর্ষীয়ান সঙ্গীত শিল্পীকে। লতাজির টুইট নিয়ে বিতর্কতাও শুরু হয়েছে, নেট নাগরিকদের একাংশের মতে বর্তমানে লতাজির যা শারীরিক অবস্থা, তাতে তার পক্ষে এমনটা লেখা সম্ভব নয়। হয়তো এখানে হাত রয়েছে সরকারের।

বেশ কিছুদিন ধরে ভারতের কৃষক আন্দোলন আন্তর্জাতিক স্তরে ব্যাপক চর্চার বিষয় হয়ে উঠেছে। কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে টুইট করেছেন পপ সিঙ্গার রিহানা থেকে শুরু করে সুইডিশ পরিবেশবিদ গ্রেট থুনবার্গ। বাদ যায়নি প্রাক্তন পর্ন তারকা মিয়া খালিফাও। দেশীয় ইস্যুতে বিদেশি হস্তক্ষেপ দেখে ভারতের একাধিক তারকা মুখ খুলতে শুরু করেন। ঐক্যবদ্ধ ভারত গড়ে তোলার ডাক দেয় বর্ষিয়ান ক্রিকেটার শচীন তেন্ডুলকর, থেকে শুরু করে সঙ্গীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর, বলিউড তারকা অক্ষয় কুমার অজয় দেবগানের মত সেলিব্রিটিরা।

Comments
Loading...