এক টুকরো লেবুর রসের গুণমান কতটা জানেন কী?

স্বাস্থ্যের প্রতি নজর ফেরতে রোজ সকালে এক পেয়ালা লেবু জল খান।

লেবুতে ভিটামিন-সি আছে তা আমরা সবাই জানি। কিন্তু স্বাস্থ্যের জন্য সেই লেবুর কার্যকারিতা কতটা জরুরী তা নিয়ে বিশেষ মাথা ঘামায় না অনেকেই। অতিমারির জেরে ঘরে বসে থেকে লড়াই করার ক্ষমতা কমে গিয়েছে অনেকের শরীরেই। সঙ্গে অনেকেরই কমে গিয়েছে শরীরচর্চার অভ্যাস। ফলে স্বাস্থ্যের প্রতি নজর ফেরতে রোজ সকালে এক পেয়ালা লেবু জল খান।

লেবুর রস এক গ্লাস জলে দিয়ে খেলে আপনার শারীরিক কী কী উন্নতি হতে পারে তা জেনে নিন।

হজমের সমস্যা? বিয়ে বাড়ি বা বাড়িতে সামান্য রিচ খাবার খেলেই সেই খাবার হজম করতে পারছেন না? ওয়ার্ক ফম হোম করার দরুন চলাফেরা কম হচ্ছে, আর তা থেকেই হজমের সমস্যা শুরু হয়েছে? রোজ এক ক্লাসে কয়েক ফোটা লেবুর রস দিয়ে তা খেয়ে নিন। দেখবেন হজমের সমস্যা উধাও। দিন কয়েকের মধ্যেই ঝরঝরে হয়ে উঠবে আপনার শরীর।

অতিরিক্ত ওজন? জিমে যাওয়ার সময় নেই? বাড়িতে থেকে কাজ করে শরীরে ফ্যাট জমেছে? এসব প্রশ্নের একটাই উত্তর, রোজ সকালে এক কাপ উষ্ণ গরম জলে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে খেয়ে নিলেই নিয়ন্ত্রণে থাকবে আপনার শরীর। চিকিৎসকেরা বলছে, লেবুর জল শরীরের অতিরিক্ত ফ্যাটকে জড়িয়ে ফেলতে সাহায্য করে।

আপনি কি ঝলমলে ত্বকের আকাঙ্ক্ষী? তবে ভিটামিন-সি যুক্ত ক্রিম মাখার পাশাপাশি সকালে রোজ যদি লেবু জল খেতে পারেন, তবে এর থেকে বড় ত্বকের যত্ন আর কিছুতেই নেওয়া সম্ভব নয়। এমনটা কয়েক সপ্তাহ মেনে চলুন, দেখে নেবেন কথা রাখে কিনা  লেবু-জল।

Comments
Loading...