ফুটবল বিশ্বকাপ উপলক্ষ্যে সোশ্যাল সাইটে প্রতিযোগিতা ফিফা-কাতার এয়ারওয়েজের, জিতলে রাশিয়ায় সেমিফাইনালের টিকিট।

বিশ্বকাপ ফুটবল নিয়ে বিশ্বজুড়ে উন্মাদনার পারদ ক্রমেই চড়ছে। আসন্ন রাশিয়া বিশ্বকাপকে মাথায় রেখে  বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার সঙ্গে হাত মিলিয়ে এবার একটি অভিনব প্রতিযোগিতার আয়োজন করল ফিফার অফিশিয়াল স্পনসর কাতার এয়ারওয়েজ। যার নাম ‘ওয়ার্ল্ড কুলেস্ট ফ্যান’। যেখানে সমর্থকদের শুধুমাত্র বলতে হবে ফিফা এবং কাতার এয়ারওয়েজের ফেসবুক ও ইনস্টাগ্রাম পোস্টের নীচে কে বা কারা পাঁচটি ইমোজি ব্যবহার করছে। বিজয়ী হলেই সুযোগ মিলবে আগামী ১০ জুলাই রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ বসে বিশ্বকাপ সেমিফাইনাল দেখার।
ফিফা সূত্রে খবর, গোটা প্রতিযোগিতাটি হবে অনলাইনের মাধ্যমে। গত ১৮ই মে থেকে শুরু হয়েছে এই প্রতিযোগিতা, চলবে আগামী ১ জুন পর্যন্ত। ইনস্টাগ্রাম, ফেসবুক, ট্যুইটারসহ ফিফা এবং কাতার এয়ারওয়েজের মোট পাঁচটি অফিসিয়াল পেজের মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে। বিজয়ী হলে বিনামূল্যে পিটার্সবার্গ ভ্রমণ। এই প্রতিযোগিতায় বিজয়ীরা সেমিফাইনাল দেখার সুযোগ পাবেন। তবে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে গেলে ন্যূনতম ১৮ বছর বয়স হতে হবে বলে ফিফাসূত্রে জানানো হয়েছে। এছাড়া অন্যান্য শর্তগুলির মধ্যে বলা হয়েছে, অংশগ্রহণকারী শুধুমাত্র সোশ্যাল সাইটের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত ব্যক্তিগত সোশ্যাল সাইটকে সক্রিয় রাখতে হবে। প্রত্যেকে একবারই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন এবং লটারির মাধ্যমে বিজেতাদের নাম ঘোষণা করা হবে।
অংশগ্রহণকারীদের ই-মেলসহ সোশ্যাল সাইটের নিরাপত্তা সম্পুর্ণভাবে বজায় রাখা হবে বলে আয়োজকদের তরফে জানানো হয়েছে। অংশগ্রহণকারীকেই নিশ্চিত করতে হবে, তিনি বৈধভাবেই প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। প্রতিযোগিতায় যদি কোনওরকম সমস্যা দেখা দেয় অথবা প্রতিযোগিদের মধ্যে কোনওরকম সমস্যা হয়, তবে গোটাটাই সুইৎজারল্যান্ডের আইনানুসারে নিষ্পত্তি করা হবে বলে কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।

Comments
Loading...