শুরু প্রথম দফার ভোট, নজরে রাজ্যের ২ ও পশ্চিম উত্তর প্রদেশের ৮ কেন্দ্র

শুরু হয়ে গেল সাধারণ নির্বাচন। বৃহস্পতিবার প্রথম দফায় ভোটগ্রহণ শুরু হয়েছে মোট ৯১ টি আসনে। দেশের সবচেয়ে বেশি সাংসদ যে রাজ্যে, সেই উত্তর প্রদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ ৮ টি আসনেও চলছে ভোট গ্রহণ। মূলত পশ্চিম উত্তর প্রদেশের এই ৮ টি আসনে গতবার জয়লাভ করেছিল বিজেপি। এবার বিজেপিকে শক্ত চ্যালেঞ্জের মুখে ফেলেছে মায়াবতী-অখিলেশ-অজিত সিংহের মহাজোট। এই প্রেক্ষিতে পশ্চিম উত্তর প্রদেশের এই ৮ টি আসনের ফলাফল অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। এদিন উত্তর প্রদেশের যে ৮ টি আসনে ভোট চলছে তার মধ্যে উল্লেখযোগ্য সাহারানপুর, কৈরানা, গাজিয়াবাদ, বাঘপত এবং গৌতমবুদ্ধনগর।

এদিন এ রাজ্যের দুটি কেন্দ্রেও চলছে ভোটগ্রহণ। কোচবিহার ও আলিপুরদুয়ার কেন্দ্রে সকাল থেকেই শান্তিপূর্ণভাবেই চলছে ভোট প্রক্রিয়া। কোথাও তেমন কোনও গোলমালের খবর নেই।

প্রথম দফার ভোটে উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে রয়েছেন, নীতিন গডকড়ি (নাগপুর), কিরেন রিজিজু (অরুণাচল পশ্চিম), ভি কে সিংহ (গাজিয়াবাদ), সত্যপাল সিংহ (বাঘপত) এবং মহেশ শর্মা (গৌতম বুদ্ধ নগর)। এছাড়া রাষ্ট্রীয় লোকদলের প্রধান অজিত সিংহ এবং তাঁর ছেলে জয়ন্ত চৌধুরীর ভোট ভাগ্যও ইভিএম বন্দি হবে এদিনই।

Comments
Loading...