২৬/১১ এর মাস্টার মাইন্ড হাফিজ সইদকে গ্রেফতার করল পাকিস্তানের পুলিশ, খবর পাক সংবাদমাধ্যম সূত্রে

২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদকে গ্রেফতার করল পাকিস্তানের পুলিশ। বুধবার লাহোর থেকে গুজরানওয়ালা যাওয়ার পথে হাফিজ সইদকে পাকিস্তানের সন্ত্রাস দমন শাখার অফিসাররা গ্রেফতার করেন বলে পাক সংবাদমাধ্যম সূত্রে খবর। জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সইদকে এরপর বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। হাফিজের গ্রেফতারির খবর নিশ্চিত করেছে তার সংগঠনের এক মুখপাত্র।
সম্প্রতি প্রবল আন্তর্জাতিক চাপের মুখে পড়ে হাফিজ সইদ ও তার সংগঠন জামাত-উদ-দাওয়াকে সন্ত্রাসবাদী সংগঠনের আখ্যা দেয় পাকস্তান। এই প্রেক্ষিতেই বুধবার গ্রেফতার হাফিজ সইদ। বিশেষজ্ঞ মহলের মতে, আন্তর্জাতিক চাপের মুখে একরকম বাধ্য হয়েই হাফিজ সইদকে গ্রেফতার করেছে পাক সরকার। তার বিরুদ্ধে সন্ত্রাসে অর্থ সাহায্য, নাশকতার বিভিন্ন কাজে জড়িত থাকার অভিযোগে ২৩ টি মামলা রয়েছে। কিন্তু হাফিজ সইদের বিরুদ্ধে আদালতে উপযুক্ত তথ্য প্রমাণ পেশ করতে না পারায় কিছুদিন আগেই জামিন পেয়ে গিয়েছিল ২৬/১১ এর মাস্টার মাইন্ড।
চলতি বছরের শুরুতে আন্তর্জাতিক চাপের কাছে নতিস্বীকার করে হাফিজের বিরুদ্ধে সক্রিয় হয় ইমরান সরকার। এরপর পাকিস্তানের পঞ্জাব পুলিশের সন্ত্রাস দমন শাখা হাফিজ সইদের বিরুদ্ধে নাশকতামূলক কাজে অর্থ যোগানো, আর্থিক তছরুপ সহ একাধিক অপরাধমূলক কাজের যুক্ত থাকার অভিযোগে মামলা দায়ের করে।
এর আগে ২০১৭ সালে হাফিজ সইদ ও তার ৪ সহযোগীকে পাকিস্তান সরকার গ্রেফতার করেছিল। কিন্তু এর ১১ মাস পরেই মুক্তি পেয়ে যায় ২০০৮সালে মুম্বই হানার মূলচক্রী হাফিজ সইদ।
Comments
Loading...