ফের পিছোল রাজীব কুমার বনাম সিবিআই মামলা, পরবর্তী শুনানি ৩০ শে এপ্রিল

সিবিআইয়ের অভিযোগের প্রেক্ষিতে জবাব দেওয়ার জন্য রাজীব কুমারকে আরও ৭ দিন সময় দিল সুপ্রিম কোর্ট। ফলে ফের পিছিয়ে গেল রাজীব কুমার বনাম সিবিআই মামলা।
রাজীব কুমারের বিরুদ্ধে মামলায় সিবিআই দাবি করেছিল, সারদা চিট ফান্ড তদন্তে তাদের সহযোগিতা করেননি তিনি। পাশাপাশি,  রাজ্য সরকারের তরফে সিডিআর দেওয়া হয়নি বলেও সুপ্রিম কোর্টে অভিযোগ করে সিবিআই। এই পরিপ্রেক্ষিতে সোমবার মামলার শুনানিতে জবাব দেওয়ার জন্য আরও ৭ দিন সময় চেয়ে নেন কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমার। তাঁর আবেদনের ভিত্তিতে আগামী ৭ দিনের মধ্যে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেয় শীর্ষ আদালত। আগামী মঙ্গলবার এই মামলার পরবর্তী শুনানি হবে।
প্রসঙ্গত, রাজীব কুমার তাঁর আগের হলফনামায় জানান, সিবিআইয়ের প্রাক্তন অন্তর্বর্তীকালীন প্রধান নাগেশ্বর রাওয়ের স্ত্রী ও মেয়ের যোগ রয়েছে, এমন একটি সংস্থার বিরুদ্ধে তদন্ত শুরু করায় তাঁর বিরুদ্ধে সারদা মামলায় অসহযোগিতার অভিযোগ আনে সিবিআই। রাজীব কুমারের দাবি, তদন্ত শুরুর প্রায় দু’বছর পর, ২০১৭ সাল নাগাদ কেন হঠাৎ করে সিবিআইয়ের মনে হল তিনি সারদা তদন্তে সহযোগিতা করছেন না।
অন্যদিকে, সারদা মামলায় সিবিআইয়ের তদন্তকারী অফিসারদের সহযোগিতা না করা ও তথ্য প্রমাণ নষ্ট করার অভিযোগ রাজীব কুমারের বিরুদ্ধে আনে সিবিআই। শিলংয়ে তিনি সিবিআইকে সহযোগিতা করেননি বলে অভিযোগ করা হয়। সেই জেরা সংক্রান্ত তথ্য সম্প্রতি মুখবন্ধ খামে সুপ্রিম কোর্টে জমা দেয় সিবিআই। এরপরে রাজীব কুমারও তাঁর প্রতিক্রিয়া জানান হলফনামায়। সোমবার সিবিআইয়ের অভিযোগের ভিত্তিতে আবার অতিরিক্ত হলফনামা দেওয়ার জন্য সময় চান রাজীব কুমার।

Comments
Loading...