মঙ্গলবার ভারত-বাংলাদেশ ম্যাচ: জিততে মরিয়া গুরপ্রীতের নেতৃত্বে ভারত

তাঁর কেরিয়ারের শুরুর দিনগুলো কেটেছিল এই শহরে। বড় দলের প্রথম গোলকিপার হওয়ার লড়াইয়ে। এই যুবভারতীর মাঠেই তিনি অনেক ভালো ম্যাচ উপহার দিয়েছেন। তেমনি রয়েছে অনেক খারাপ স্মৃতিও। সেই যুবভারতীতেই মঙ্গলবার জাতীয় দলের জার্সিতে মাঠে নামবেন গুরুপ্রীত সিংহ সান্ধু। সেদিনের সঙ্গে আজকের অনেক তফাত। গুরপ্রীত এখন দেশের সেরা গোলরক্ষক। যুবভারতীতে তাঁর সেরা ম্যাচ বলতে গুরপ্রীত বেছে নিচ্ছেন ইস্টবেঙ্গল জার্সিতে এই মাঠে খেলা তাঁর প্রথম ডার্বি।
কাতারের মতো শক্তিশালী দেশের বিরুদ্ধে তিন কাঠির নীচে দুরন্ত ফুটবল খেলেছেন গুরপ্রীত। একা হাতেই আটকে দিয়েছেন কাতারকে। বাংলাদেশের মতো অনেক কম শক্তিধর দেশের বিরুদ্ধে নামার আগে ভারতীয় দলের গোলরক্ষক জানাচ্ছেন, ‘অবশ্যই এই ম্যাচটাও একটা চ্যালেঞ্জ। কারণ, এরকম পর্যায়ের ফুটবলে কোনও দেশকে হালকাভাবে নেওয়া যায় না। বাংলাদেশ হৃদয় দিয়ে খেলছে। আমরা চেষ্টা করব এই ম্যাচে কম ভুল করার এবং জয় ছিনিয়ে নেওয়ার।’ এই ম্যাচে নেই ভারতীয় রক্ষণের মূল ভরসা সন্দেশ ঝিঙ্গান। সেই বিষয়টি নিয়ে ভারতীয় দলের গোলরক্ষক জানাচ্ছেন, ‘সন্দেশের না থাকা অবশ্যই সমস্যার। তবে আমাদের দলে একঝাঁক এমন ফুটবলার আছেন, যাঁরা দায়িত্ব নিয়ে খেলতে পারেন বলেই আমার বিশ্বাস।’
ভারত-বাংলাদেশ ম্যাচের টিকিটের চাহিদা আকাশছোঁয়া। ইতিমধ্যেই সব টিকিট শেষ। প্রায় ভরা গ্যালারির সামনে খেলার জন্য মুখিয়ে আছে গুরপ্রীত সহ গোটা ভারতীয় দল।

Comments
Loading...