ফাঁস হয়ে গেল আইফোনের নতুন ৩ টি মডেলের ছবি, প্রথমবার আইফোনে থাকছে ট্রিপল ক্যামেরা, আনুষ্ঠানিক প্রকাশ ১০ তারিখ

১০ ই সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হতে চলেছে আইফোনের নতুন ৩ টি মডেল। তার আগেই ফাঁস হয়ে গেল ফোনের ছবি এবং স্পেসিফিকেশন। আইফোন ১১, আইফোন ১১ ম্যাক্স এবং আইফোন ১১ আর, সম্ভবত এই নামে তিনটি লেটেস্ট মডেল আনছে অ্যাপেল। তিনটি মডেলের দাম হতে পারে যথাক্রমে ৭৯ হাজার, ৭২ হাজার এবং ৫৪ হাজার টাকা। জানা গিয়েছে, আগামী ১৩ ই সেপ্টেম্বর থেকে নতুন আইফোন ১১ সিরিজ প্রি-অর্ডার শুরু হবে। ২০ শে সেপ্টেম্বর থেকে বিক্রি শুরু হবে।
নতুন আইফোন সিরিজ নিয়ে চরম কৌতূহল অ্যাপেল-প্রেমীদের মধ্যে। অন্যদিকে ইতিমধ্যেই বিভিন্ন ওয়েবসাইটে ছবি ও ভিডিয়োয় দাবি করা হচ্ছে এটাই লেটেস্ট আইফোন সিরিজ। ট্রিপল ক্যামেরাসহ কয়েকটি আকর্ষনীয় ফিচার ও চমৎকার রঙে বাজার মাতাতে আসছে আইফোন ১১, আইফোন ১১ ম্যাক্স এবং আইফোন ১১ আর। যদিও একটি চিনা ওয়েবসাইটের দাবি, নতুন আইফোন সিরিজের নাম, আইফোন ১১ প্রো, আইফোন ১১ প্রো ম্যাক্স এবং আইফোন ১১।
এই লেটেস্ট আইফোনের আকর্ষনীয় ফিচারের মধ্যে অন্যতম হল ট্রিপল ক্যামেরা। বেগুনি এবং সবুজ রঙে পাওয়া যাবে আইফোন ১১ সিরিজ। থাকবে ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আর 12 মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা। সুরক্ষার জন্য থাকছে ফেস আইডি। তিনটি আইফোন মডেলের ফ্রন্ট সেলফি ক্যামেরা ১২ মেগাপিক্সল। আইফোন ১১ এবং আইফোন ১১ ম্যাক্সে ব্যবহার করা হচ্ছে ওএলইডি প্যানেল। তবে আইফোন আর মডেলে ব্যবহৃত হয়েছ এলসিডি প্যানেল। আই ফোনের ভিতরে থাকছে এ৩ চিপ, ৪ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ। শোনা যাচ্ছে, প্রথম দুটির আইফোন মডেলের ডিসপ্লে সাইজ থাকছে যথাক্রমে ৬.৫ ইঞ্চি এবং ৫.৮ ইঞ্চি। অন্যদিকে, আইফোন আর মডেলটির ডিসপ্লে সাইজ থাকছে ৬.১ ইঞ্চি। চিনা ওয়েবসাইটের দাবি, প্রথম দুটি মডেলে অ্যাপেল পেনসিলও থাকছে। যদিও এ ব্যাপারে নিশ্চিত নয় তারা।
এ১৩ চিপসেট প্রসেসার থাকছে তিনটি মডেলেই। ব্যবহার হয়েছে ৩১৯০ থেকে ৩১০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। চিনা ওয়েবসাইটের প্রতিবেদন অনুযায়ী, তিনটি মডেলের দাম রাখা হয়েছে যথাক্রমে ১০৯৯ ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ৭৯ হাজার ৫০০ টাকা, ৯৯৯ ডলার (৭২ হাজার টাকা) ও ৭৪৯ ডলার (প্রায় ৫৪ হাজার টাকা)। তবে সবকিছুই স্পষ্ট হবে আগামী ১০ ই সেপ্টেম্বর।

Comments
Loading...