কংগ্রেসের মুসলিম বিধায়ককে বলতেই হবে জয় শ্রীরাম, ক্যামেরাবন্দি ঝাড়খণ্ডের বিজেপি মন্ত্রীর জবরদস্তি

কংগ্রেস বিধায়ককে জবরদস্তি জয় শ্রীরাম বলানোর অভিযোগ বিজেপি শাসিত ঝাড়খণ্ডের এক মন্ত্রীর বিরুদ্ধে। গোটা ঘটনা বন্দি সংবাদমাধ্যমের ক্যামেরায়।

বৃহস্পতিবার ঝাড়খণ্ডের জামতারার কংগ্রেস বিধায়ক ইরফান আনসারিকে জয় শ্রীরাম বলতে হবে বলে দাবি করে বসেন রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী সি পি সিংহ । আচমকা মন্ত্রীর এমন আবদারে অপ্রস্তুত হয়ে পড়েন কংগ্রেস বিধায়ক ইরফান আনসারি। ভিডিয়োয় বিজেপির মন্ত্রী সি পি সিংহকে বলতে শোনা যায় ‘ইরফান ভাই আপনার মুখ থেকে জোরে জয় শ্রীরাম ধ্বনি শুনতে চাই’। উত্তরে ওই কংগ্রেস বিধায়ক বলেন, এভাবেই আপনারা (বিজেপি) জোর করে রামের নাম বলিয়ে আতঙ্ক তৈরি করছেন। রামকে অপমান করছেন। উত্তরে বিজেপি শাসিত ঝাড়খণ্ডের নগরোন্নয়ন মন্ত্রীকে বলতে শোনা যায়, ভয় দেখাতে নয়, ইরফান আনসারিকে তিনি মনে করাতে চান, তাঁর পূর্বপুরুষরাও ‘জয় শ্রীরাম’ বলতেন।

এই ভিডিও প্রকাশ্যে আসার পরে গোটা দেশে শোরগোল পড়ে গিয়েছে। যদিও ঝাড়খন্ড রাজ্য বিজেপির দাবি, মজার ছলেই এই কাজ করেছেন মন্ত্রী সি পি সিংহ।
মাসখানেক আগে এই ঝাড়খন্ডেই বাইক চোর সন্দেহে শামস তবরেজ নামে এক যুবককে পিটিয়ে মারার অভিযোগ ওঠে। ভিডিয়োয় দেখা যায়, ওই ব্যক্তিকে ‘জয় শ্রীরাম’ বলার জন্য জোর করছে একদল মানুষ। এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছিলেন খোদ প্রধানমন্ত্রী। তারপরেও এই বিষয় নিয়ে বিজেপি মন্ত্রীর ‘মজা’ ভালোচোখে দেখছেন না বিরোধীরা।

Comments
Loading...