নারুলা ইনস্টিটিউট অফ টেকনোলজিতে এক্সট্যাসি ২০২০

শিক্ষার ক্ষেত্রে প্রযুক্তির প্রয়োগকে আরও বিস্তারিত ভাবে তুলে ধরতে জেআইএস গ্রুপের নারুলা ইনস্টিটিউট সম্প্রতি তাদের আগরপাড়ার ক্যাম্পাসে আয়োজন করেছিল এক্সট্যাসি (Ecstasy) ২০২০-র। এই নিয়ে নারুলায় দ্বিতীয়বার এই ধরনের কার্নিভালের আয়োজন করা হল। এই উইন্টার স্কুল কার্নিভালে সরকারি ও বেসরকারি মিলিয়ে মোট ৭৬ টি স্কুলের অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির প্রায় ১৪০০ পড়ুয়া অংশগ্রহণ করে।
এই কার্নিভাল ছাত্রছাত্রীদের বিভিন্ন বিষয়ে নিজের নিজের প্রতিভা দেখানোর সুযোগ করে দিয়েছে। সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলো, বিজ্ঞান প্রদর্শনী প্রভৃতিতে অংশ নেয় পড়ুয়ারা। ছিল বিভিন্ন বিষয়ের উপর প্রতিযোগিতার ব্যবস্থা।
এই ডিজিটাল যুগে প্রতিনিয়ত পাল্টে যাচ্ছে প্রযুক্তির সমীকরণ। আজ যেটা নতুন, আগামী কালই হয়ত তা পুরনো হয়ে যাবে। তাই এই পরিস্থিতির কথা মাথায় রেখে ছোট বয়স থেকেই পড়ুয়াদের মধ্যে তাদের পছন্দের বিষয়ে সঠিক শিক্ষা ও তা ব্যাপ্তির পরিসর প্রদান করার উদ্দেশ্যেই এই এক্সট্যাসির আয়োজন করা হয় বলে প্রতিষ্ঠানের তরফে জানানো হয়।
নারুলা ইনস্টিটিউট অফ টেকনোলজির রেজিস্ট্রার নিধি সিংহ জানান, এই ধরনের অনুষ্ঠান ও প্রতিযোগিতা একদিকে যেমন সাধারণ ছাত্রছাত্রীদের নিজেদের প্রতি আত্মবিশ্বাসী করে তুলবে, অন্যদিকে রোবটিক্স ও সায়েন্স নিয়ে তাদের মধ্যে আগ্রহ আরও বাড়বে।
এদিন স্কুলের ছাত্রছাত্রীদের বিনামূল্যে স্পোকেন ইংলিশ ও সফট স্কিল ডেভেলপমেন্টের জন্য একটি সেন্টার চালু করার কথাও ঘোষণা করা হয়। এই সেন্টারটি আগামী মার্চ মাস থেকে প্রতি শনিবার সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চলবে।

Comments
Loading...